বঙ্গবন্ধু গোল্ডকাপে সিলেট, বঙ্গমাতায় ময়মনসিংহ চ্যাম্পিয়ন

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৭:১৬ পিএম, ০৪ এপ্রিল ২০১৯
বঙ্গবন্ধু গোল্ডকাপে সিলেট, বঙ্গমাতায় ময়মনসিংহ চ্যাম্পিয়ন

দেশব্যাপী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপের ফাইনাল যথারীতি চ্যাম্পিয়ন হয়েছে সিলেটের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ময়মনসিংহের পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুটি টুর্নামেন্টেরই ফাইনাল অনুষ্ঠিত হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাঠে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন।

দুপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপের নবম আসরের ফাইনাল অনুষ্ঠিত হয়। এ ম্যাচে নীলফামারীর দক্ষিণ কানিয়ালখাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সিলেটের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। আর বিকেলে বঙ্গমাতা গোল্ডকাপের অষ্টম আসরের ফাইনাল অনুষ্ঠিত হয়।

এ ম্যাচে লালমনিরহাটের টেপুরগাড়ি বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ময়মনসিংহের পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলকে তিন লাখ, রানার্সআপ দলকে দুই লাখ ও তৃতীয় স্থান অর্জনকারী দলকে এক লাখ টাকা করে প্রাইজমানি ও ট্রফি দেয়া হয়। এসময় টুর্নামেন্টে ব্যক্তিগত সেরাদের হাতেও অর্থ ও ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী।

সারা দেশের প্রতিটি প্রান্ত থেকে শিশুরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে। এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ৬৫ হাজার ৭৯৫ টি বিদ্যালয়ের ১১ লাখ ১৮ হাজার ৫১৫ জন ছাত্র এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ৬৫ হাজার ৭০০ টি বিদ্যালয়ের ১১ লাখ ১৬ হাজার ৯০০ জন ছাত্রী অংশ নেয়।


শেয়ার করুন :


আরও পড়ুন

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল আজ

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল আজ

শেখ হাসিনাকে পেলের চিঠি

শেখ হাসিনাকে পেলের চিঠি

ফরাসি কাপের ফাইনালে পিএসজি

ফরাসি কাপের ফাইনালে পিএসজি

ফিফা র‍্যাংকিংয়ে বাংলাদেশের উন্নতি

ফিফা র‍্যাংকিংয়ে বাংলাদেশের উন্নতি