ইউরোপা লিগের শেষ আটে চেলসি-আর্সেনালের জয়

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১১:১৩ এএম, ১২ এপ্রিল ২০১৯
ইউরোপা লিগের শেষ আটে চেলসি-আর্সেনালের জয়

স্লাভিয়া প্রাগের মাটিতে কষ্টের জয় পেয়েছে চেলসি। ইউরোপা লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে তারা জিতেছে ১-০ গোলে। ঘরের মাঠে আর্সেনাল ২-০ গোলে হারিয়েছে নাপোলিকে।

শেষ আটের অন্য দুই ম্যাচে জিতেছে বেনফিকা ও ভ্যালেন্সিয়া। ফ্রাঙ্কফুর্টকে ৪-২ গোলে হারিয়েছে বেনফিকা। আর ভিয়ারিয়ালের মাঠে ৩-১ গোলে জিতেছে ভ্যালেন্সিয়া।

প্রাগে ৭টি বদল আনলেও শক্তিশালী দল নামান মাউরিসিও সারি। তবে ওয়েস্ট হামের বিপক্ষে জোড়া গোল করা এডেন হ্যাজার্ডকে বেঞ্চে বসিয়ে রাখেন চেলসি।

প্রথম ৪৫ মিনিটে চেক লিগের শীর্ষ দলের বিপক্ষে সুযোগ তৈরির জন্য বেশ কষ্ট করতে হয়েছে চেলসিকে। তাতে প্রথমার্ধ ছিল গোলশূন্য। বিরতির পর দুই দলই গোলের জন্য মরিয়া ছিল।

৭০ মিনিটে প্রাগের ইব্রাহিমা ট্রাওরে কঠিন পরীক্ষা নেন কেপা আরিজাবালাগা, ব্লু গোলরক্ষক তার শট প্রতিহত করেন। কয়েক মিনিট পর চেলসির একটি গোল অফসাইডে বাতিল হয়। শেষ পর্যন্ত তারা জয় পায় ৮৬ মিনিটের গোলে। উইলিয়ানের বাঁকানো ক্রস থেকে দুর্দান্ত হেডে গোলটি করেন মার্কোস অ্যালোনসো।

শুরুতেই রামজি এগিয়ে দেন আর্সেনালকেঅ্যাওয়ে গোলে এগিয়ে থেকে আগামী ১৮ এপ্রিল দ্বিতীয় লেগে চেক প্রতিপক্ষকে স্বাগত জানাবে চেলসি।

নাপোলির বিপক্ষে আর্সেনালকে এগিয়ে দেন অ্যারন রামজি। এরপর কালিদো কোলিবালির আত্মঘাতী গোলে স্বস্তির জয় পায় গানাররা।

১৪ মিনিটে বল নিয়ে ডান দিকে সরে ঠাণ্ডা মাথায় নাপোলি গোলরক্ষক অ্যালেক্স মেরেটকে পরাস্ত করেন রামজি। ১০ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে আর্সেনাল। নাপোলির মাঝমাঠ থেকে পায়ে বল পান লুকাস তোরেইরা। তার বাঁ পায়ের জোরালো শট কোলিবালির গায়ে লেগে আত্মঘাতী গোল হয়।

দ্বিতীয়ার্ধে আরও গোল পেতে পারতো আর্সেনাল। কিন্তু মেরেটের দুর্দান্ত সব সেভে আলেক্সান্দ্রে ল্যাকাজেত্তে ও পিয়েরে এমেরিক অবেমেয়াং সফল হননি।


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যানইউয়ের মাঠে বার্সেলোনার প্রথম জয়

ম্যানইউয়ের মাঠে বার্সেলোনার প্রথম জয়

ম্যানইউয়ের বিপক্ষে রক্ত ঝরল মেসির

ম্যানইউয়ের বিপক্ষে রক্ত ঝরল মেসির

ফুটবল ম্যাচে সংঘর্ষে ১৪০ সমর্থক গ্রেপ্তার

ফুটবল ম্যাচে সংঘর্ষে ১৪০ সমর্থক গ্রেপ্তার

ফের বাংলাদেশে আসতে পারেন মেসিরা

ফের বাংলাদেশে আসতে পারেন মেসিরা