জুতাজুড়ে মেসির পুরো জীবন কাহিনী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৫ এএম, ১২ জানুয়ারি ২০১৮
জুতাজুড়ে মেসির পুরো জীবন কাহিনী

খেলোয়াড়দের ভক্ত থাকবে এটা স্বাভাবিক, তাও আবার যদি হয় ফুটবল যাদুকর লিওনেল মেসির মতো কোন খেলোয়াড় তাহলে তো কোন কথাই নেই। হ্যাঁ তাই, তার এক ভক্ত এমন এক কাণ্ড ঘটিয়েছেন যা সবাইকে অবাক দিয়েছে। মেসির এক ভক্ত একটি বিশেষ জুতো তৈরি করেছেন। যার মধ্যে মেসির পুরো জীবন কাহিনী ফুটে তোলা হয়েছে।

মেসির জীবন কাহিনী দিয়ে বিশেষ এই জুতো তৈরি করেছেন প্যারাগুয়ের শিল্পী লিন ক্যান্তেরো। মেসি তার জীবনের আদর্শ। ক্যান্তেরো তাই মেসির জীবনের নানা ধাপ হাতে এঁকে ফুটিয়ে তুলেছেন মেসির জুতাতেই।

মেসির একেবারে ছোটবেলা, তারপর ফুটবল হাতে, ফুটবল মাঠে, স্ত্রী আন্তনেল্লা, দুই ছেলে থিয়াগো আর মাতেয়োকে কোলে নিয়ে টুকরো টুকরো মুহূর্ত ফুটিয়ে তুলেছেন তিনি।

শিল্পী এ বিষয়ে বলেছেন, ‘বার্সায় এই উপহার পাঠিয়েছি মেসির কাছে। সব ছবিই হাতে আঁকা। কতটা পরিশ্রম করে মেসি আজ এই জায়গায়, সেই জীবন কাহিনীই তুলে ধরার চেষ্টা করেছি। বলতে পারেন, প্যারাগুয়ের তরফ থেকে গোটা বিশ্বের ফুটবল প্রেমীদের কাছে এটা উপহার।’‌

এদিকে মেসি নিজে এই উপহার পেয়েও খুব খুশি। স্পেশাল জুতা হাতে নিয়ে ছবি তুলেছেন পাঁচবারের বর্ষসেরা এ তারকা।

মাত্র পাঁচ বছর বয়সে মেসি স্থানীয় ক্লাব গ্রান্দোলির হয়ে ফুটবল খেলা শুরু করেন। মাত্র ১১ বছর বয়সে মেসির গ্রোথ হরমোনের (growth hormone) সমস্যা ধরা পড়ে। স্থানীয় ক্লাব রিভার প্লেট আগ্রহ দেখালেও সেসময় ক্লাবটি মেসির চিকিৎসা খরচ বহন করতে অপারগ ছিল।

বার্সেলোনার জার্সিতে তার অভিষেক হয় ১৬ অক্টেবর ২০০৪ সালে। অভিষেকের সাত মাস পর ক্লাবের জার্সিতে প্রথম গোল পান এই ওয়ান্ডার কিড। ১ মে ২০০৫ ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে আলবাকেট ক্লাবের বিরুদ্ধে প্রথম গোল। দুই সন্তানের জনক মেসিকে এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি।


শেয়ার করুন :


আরও পড়ুন

মূল্য তালিকায় মেসি-রোনালদোর চেয়ে এগিয়ে নেইমার

মূল্য তালিকায় মেসি-রোনালদোর চেয়ে এগিয়ে নেইমার

চুক্তির পরও বার্সা ছাড়তে পারেন মেসি

চুক্তির পরও বার্সা ছাড়তে পারেন মেসি

রোনালদোকে টপকে মার্কার বর্ষসেরা মেসি

রোনালদোকে টপকে মার্কার বর্ষসেরা মেসি

মেসিকে নেইমারের সতর্কতা

মেসিকে নেইমারের সতর্কতা