ফাইনালের টিকিট বরাদ্দ নিয়ে সন্তুষ্ট উয়েফা

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১১:২২ পিএম, ১২ মে ২০১৯
ফাইনালের টিকিট বরাদ্দ নিয়ে সন্তুষ্ট উয়েফা

আজারবাইজানের বাকুতে আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য ইউরোপা লিগের ফাইনালে মুখোমুখি হবে দুই ইংলিশ জায়ান্ট আর্সেনাল ও চেলসি। তবে এ ফাইনালে আর্সেনাল ও চেলসি সমর্থকদের জন্য মাত্র ৬ হাজার টিকিট বরাদ্দ দিয়েছে উয়েফা।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে আর্সেনালের দুই লেগ মিলিয়ে ৭-৩ গোলের জয় এবং সেমিফাইনালের দ্বিতীয় লেগে পেনাল্টি শ্যুট আউটে এইনট্র্যাখ ফ্যাংকফুর্টকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে চেলসি।

ইউরোপের সর্বোচ্চ দুটি আসরে এ প্রথমবারের মত ইংলিশ প্রিমিয়ার লিগের চারটি শীর্ষ দল প্রতিদ্বন্দ্বীতা করবে। ইউরোপা লিগ ছাড়াও আগামী ১ জুন মাদ্রিদের ওয়ান্ডা মেট্রোপলিটানোতে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মুখোমুখি হবে লিভারপুল ও টটেনহ্যাম।

তবে বাকুর অলিম্পিক স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ৭০ হাজার হলেও মাত্র ৬ হাজার টিকিট বরাদ্দ দেখে দারুন হতাশ হয়েছে আর্সেনাল ও চেলসি সমর্থকরা। যদিও উয়েফা দাবি জানিয়েছে টিকিট বরাদ্দের নীতিতে তারা দায়িত্বশীলতারই পরিচয় দিয়েছে।

এ সম্পর্কে উয়েফার এক বিবৃবিতে বলা হয়েছে, ‘উয়েফা ইউরোপা লিগ ও উয়েফা সুপার কাপের সাম্প্রতীক কয়েকটি ফাইনালের অভিজ্ঞতায় দেখা গেছে ক্লাব ভেদে সমর্থকদের টিকিটের প্রতি চাহিদা ভিন্ন থাকে। বিশেষ করে ভিন্ন একটি ভেন্যুতে হলে টিকিট নিয়ে সমস্যা দেখা দেয়।’

তিনি আরও বলেন, ‘দুই বছর আগে যেহেতু ভেুন্য চূড়ান্ত করা হয়ে যায়, কিন্তু তার বিপরীতে আগে থেকে কোনোভাবেই বলা যায় না কোন দুটি ক্লাব ফাইনালে উঠবে। বিশেষ করে এখানে ভৈাগলিক দূরত্ব ও বিমানবন্দরের আনুষাঙ্গিক সুযোগ সুবিধাগুলোকে প্রাধান্য দেয়া হয়। ধারণা করা হচ্ছে প্রায় ১৫ হাজার সমর্থক বাকুতে খেলা দেখার জন্য আগ্রহ দেখিয়েছে। অবশ্যই আমাদেরও ইচ্ছা থাকে অংশগ্রহণকারী দলগুলোর সমর্থকরা যেন আগে টিকিটের সুবিধা পায় তার সর্বোচ্চ চেষ্টা করা। এ কারণেই এবারের ইউরোপা ফাইনালে আমরা ইংলিশ দুটি দলের জন্য ৬ হাজার টিকিট বরাদ্দ রেখেছি।’


শেয়ার করুন :


আরও পড়ুন

মউরার হ্যাটট্রিকে ফাইনালে স্পার্সরা

মউরার হ্যাটট্রিকে ফাইনালে স্পার্সরা

পরাজয়ের পরও খেলোয়াড়দের প্রশংসায় আয়াক্স কোচ

পরাজয়ের পরও খেলোয়াড়দের প্রশংসায় আয়াক্স কোচ

ইউরোপা লিগের ফাইনালে চেলসি-আর্সেনাল

ইউরোপা লিগের ফাইনালে চেলসি-আর্সেনাল

ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে সুয়ারেজ

ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে সুয়ারেজ