আলজেরিয়া ফুটবল দলের বীরোচিত সম্বর্ধনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৯ এএম, ২২ জুলাই ২০১৯
আলজেরিয়া ফুটবল দলের বীরোচিত সম্বর্ধনা

আফ্রিকান নেশন্স কাপ শিরোপা জিতে শনিবার দেশে ফিরেই বীরোচিত সংবর্ধনা পেয়েছে আলজেরিয়া জাতীয় ফুটবল দল। বিমানবন্দরেই দলকে অভ্যর্থনা জানাতে ভীড় করে বিপুল সংখ্যক ফুটবল অনুরাগী। বিমানবন্দরে পূর্ব পরিকল্পনা মাফিক ‘ওয়াটার সেল্যুট’ প্রদান করা হয় ফুটবল বীরদের।

একটি খোলা বাসে করে বিমান বন্দর থেকে শহরের দিকে যাওয়ার পথে হাজার হাজার ভক্ত দেশের পতাকা নিয়ে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থেকে জাতীয় বীরদের অভ্যর্থনা জানায়। এ সময় তারা সমবেত কণ্ঠে ‘ওয়ান, টু, থ্রি ,ভিভা আলজেরিয়া’- স্লোগানে মুখরিত করে তোলে গোটা এলাকা।

শুক্রবার (১৯ জুলাই) মিশরের রাজধানী কায়রোতে অনুাষ্ঠিত এশিয়া নেশন্স কাপের ফাইনালে ১-০ গোলে সেনেগালকে হারিয়ে ২৯ বছর পর দ্বিতীয়বারের মত মর্যাদাপূর্ণ এ শিরোপা জয় করে আলজেরিয়া।

বিমানবন্দরে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয় ফুটবল বীরদের। সেখানে দলকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী নুয়ারেদ্দিন বেদুই।
খেলোয়াড়দের গলায় শোভা পাচ্ছিল চ্যাম্পিয়ন পদক। অধিনায়ক রিয়াদ মাহরেজ এ সময় ট্রফিটি উপরের দিকে তুলে ধরে ভক্তদের অভিবাদনের জবাব দেন।

খেলোয়াড়দের বহনের জন্য খোলা ছাদের বাসটি সজ্জিত ছিল এবং সেখানে লাগানো ছিল দু’টি তারকা। দু’টি শিরোপা জয়ের চিহ্ন হিসেবে তারকা দু’টি লাগানো হয়েছিল। সঙ্গে আরবি ও আমাজিগ ভাষায় লেখা ছিল ‘আমরা তোমাদের নিয়ে গর্বিত।’

জাতীয় দলের খেলোয়াড়দের যাত্রাপথে ব্যাপক মানুষের উপস্থিতি দেখা যায়। যেখানে বিগত কয়েকমাস ধরে চলছিল সরকার বিরোধী আন্দোলন। আলজেরিয় ফুটবল ফেডারেশনের সভাপতি খেইরেদিন জেটছি বলেন, ‘এ বিজয় আমাদের নতুন করে নিঃশ্বাস নেওয়ার সুযোগ করে দিয়েছে। এ জয় আলজেরিয়ার সুন্দর আগামীর একটি অনুপ্রেরণা।’

১২ মাস আগে জাতীয় দলের সাবেক তারকা রাবাহ মাজেরকে কোচের পদ থেকে সরিয়ে দিলে প্রতিবাদে টালমাটাল হয়ে উঠেছিল গোটা আলজেরিয়া। তবে পরিবর্তিত হিসেবে দায়িত্ব নেওয়া জামেল বেলমাদি প্রমাণ করেছেন ফেডারেশন তাকে দায়িত্ব দিয়ে ভুল করেনি। দুই বছরে ৫ জন কোচ পরিবর্তন করেছে আলজেরিয় ফেডারেশন।


শেয়ার করুন :


আরও পড়ুন

বায়ার্নের কাছে রিয়ালের লজ্জাজনক পরাজয়

বায়ার্নের কাছে রিয়ালের লজ্জাজনক পরাজয়

৭৫ মিলিয়ন ইউরোতে রোনালদোর সঙ্গী হলেন ডি লিট

৭৫ মিলিয়ন ইউরোতে রোনালদোর সঙ্গী হলেন ডি লিট

বিশ্বকাপ ফুটবলের বাছাই : বাংলাদেশের প্রতিপক্ষ সবাই শক্তিশালী

বিশ্বকাপ ফুটবলের বাছাই : বাংলাদেশের প্রতিপক্ষ সবাই শক্তিশালী

কোপার সেরা একাদশে নেই মেসি

কোপার সেরা একাদশে নেই মেসি