মিটে গেল মরিনহোর গুজব

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:১৩ এএম, ২৭ জানুয়ারি ২০১৮
মিটে গেল মরিনহোর গুজব

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছেন প্রধান কোচ হোসে মরিনহো। বৃহস্পতিবার ক্লাবের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বর্ধিত চুক্তি অনুযায়ী কমপক্ষে ২০২০ সাল পর্যন্ত তার ক্লাবটিতেই কাটানোর বিষয়টি নিশ্চিত হয়েছে। এর মধ্য দিয়ে ওল্ড ট্রাফোর্ডে মরিনহোর অসস্তস্টিরর গুজবটিও মিটে গেল।

ইউনাইটেডের ইতিহাসে মরিনহোই প্রথম কোচ যিনি ক্লাবে নতুন যোগ দিয়েই প্রথম সেশনে এনে দিয়েছেন দুটি গুরুত্বপূর্ণ শিরোপা। গত বছর লিগ কাপ ও ইউরোপা কাপের শিরোপা এনে দিয়েছেন। ওই দুই শিরোপার মধ্যে ইউরোপার শিরোপাটি এর আগে কখনো জয় করা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের।

বর্তমানে প্রিমিয়ার লিগের শিরোপা দৌঁড়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইউনাইটেড। এবারের মৌসুমে লিগের পয়েন্ট টেবিলে বড় ব্যবধানে শীর্ষস্থান ধরে রেখেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। লিগে পিছিয়ে থাকলেও ইউনাইটেডের সামনে এখনও অপেক্ষা করছে এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ।

ক্লাবের ওয়েবসাইটকে ৫৪ বছর বয়সি মরিনহো বলেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের দায়িত্বে থাকতে পেরে আমি সত্যিই সম্মানিত ও গর্ববোধ করছি। আমার কঠোর পরিশ্রম ও সুনিদ্দিষ্ট লক্ষ্যের বিষয়টি অনুধাবন করতে পারায় আমি ক্লাবের মালিক ও নির্বাহি সহ-সভাপতি উডওয়ার্ডকেও ধন্যবাদ জানাচ্ছি। কারণ অসাধারণ এই ক্লাবটিকে সামনের দিকে এগিয়ে নেয়ার বিষয়ে তারা আমাকে বুঝতে পেরেছেন এবং আমার উপর আস্থা রেখেছেন।’

২০১৬ সালের মে মাসে লুইস ফন গালের পরিবর্তিত হিসেবে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হয়ে ইউনাইটেডে যোগ দেন মরিনহো। তবে ২০ বার লিগ শিরোপা জয় করা এ কোচ এখনও ইউনাইটেডকে প্রিমিয়ার লিগ শিরোপা এনে দিতে পারেননি। সর্বশেষ ক্লাবটিকে এই শিরোপা এনে দিয়েছিলেন অবসরে চলে যাওয়া কোচ অ্যালেক্স ফার্গুসন। ২০১২-১৩ মৌসুমে ইউনাইটেডকে লিগ শিরোপটি এনে দিয়েছিলেন তিনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসি-সুয়ারেসে সেমিতে বার্সেলোনা

মেসি-সুয়ারেসে সেমিতে বার্সেলোনা

চেলসিকে হারিয়ে ফাইনালে আর্সেনাল

চেলসিকে হারিয়ে ফাইনালে আর্সেনাল

ছন্দে ফিরে পাওয়া ম্যাচে রক্তাক্ত রোনালদো

ছন্দে ফিরে পাওয়া ম্যাচে রক্তাক্ত রোনালদো

রিয়াল বেটিসকে ৫-০ গোলে উড়িয়ে দিল মেসি-সুয়ারেজরা

রিয়াল বেটিসকে ৫-০ গোলে উড়িয়ে দিল মেসি-সুয়ারেজরা