চেলসিকে হারিয়ে ফাইনালে আর্সেনাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৪ এএম, ২৬ জানুয়ারি ২০১৮
চেলসিকে হারিয়ে ফাইনালে আর্সেনাল

নিজস্ব কৌশলেই অ্যালেক্সিস সানচেজ পরবর্তী মিশন শুরু করেছে আর্সেনাল। বুধবার অনুষ্ঠিত ইংলিশ লিগ কাপের সেমি-ফাইনালের ফিরতি লেগে পিছিয়ে পড়ার পরও শেষ পর্যন্ত চেলসিকে ২-১ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে তারা। প্রথম লেগের ম্যাচটি গোলশূন্য ড্র ছিল। এ জয়ের ফলে ফাইনালে প্রিমিয়ার লিগের বর্তমান শীর্ষ দল ম্যানচেস্টার সিটির মোকাবেলা করবে গানাররা।

আগের রাতে ওয়েম্বলিতে দ্বিতীয় লেগের সেমিতে চ্যাম্পিয়নশীপের ক্লাব ব্রিস্টল সিটিকে ৩-২ গোলে হারিয়ে দুই লেগে মিলিয়ে ৫-৩ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করেছিল পেপ গার্দিওলার ক্লাব ম্যানচেস্টার সিটি। এর মাধ্যমে আগের মৌসুমে শিরোপা বিহীন থাকা সিটিজেনরা এবারের মৌসুমের চার শিরোপা জয়ের লক্ষ্যের পথে আরেক ধাপ এগিয়ে গেল।

বুধবার এমিরেটসে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই এডেন হ্যাজার্ডের দক্ষতায় প্রথমে গোল করে লিড নেয় সফরকারী চেলসি। তবে অ্যান্টনিও রুডিগারের আত্মঘাতি গোলের সুবাদে বেশ দ্রুতই সমতা ফিরে পায় আর্সেনাল। দ্বিতীয়ার্ধে গ্রানিট জাকার গোলে জয় নিশ্চিত হয় গানারদের। এফএ কাপে আর্সেনালের হয়ে কোচ আর্সেন ওয়েঙ্গারের অসাধারণ রেকর্ড রয়েছে ঠিকই, কিন্তু ক্লাবটিতে তার ২১ বছরের দায়িত্ব পালনের সময় কখনো লিগ কাপের শিরোপা জয় করা হয়নি। যেটি তিনি সব সময় ক্লাবের তরুন খেলোয়াড়দের কাছে আক্ষেপের সঙ্গে উপস্থাপন করেন।

অপরদিকে সিটিজেনদের দায়িত্ব গ্রহণের পর কোন শিরোপার দেখা না পাওয়া গার্দিওলা শিরোপা জয়ের মাধ্যমে প্রথম মৌসুমের ব্যর্থতার খোলস থেকে নিজেকে বের করে আনতে মুখিয়ে রয়েছেন।

ম্যাচের ৭ম মিনিটেই হ্যাজার্ড গোল করে এগিয়ে দেন চেলসিকে (১-০)। ম্যাচের ১২তম মিনিটে রুডিগারের আত্মঘাতি গোলটি সমতা ফিরিয়ে দেয় স্বাগতিক দলকে (১-১)। ম্যাচের ৬০তম মিনিটে আর্সেনালের হয়ে জয়সুচক গোলটি করেন জাকা।

খেলা শেষে ওয়েঙ্গার বলেন,‘ প্রথমার্ধে আমরা চেলসিকে খুব বেশি সমীহ করেছিলাম। আমরা কিছুটা ঘাবড়েও গিয়েছিলাম। যে কারণে আমাদের ধুকতে হয়েছে। এ সময় আমরা সঠিক পজিশনে খেলতে পারিনি। তবে দ্বিতীয়ার্ধে আমরা এসব সমস্যাগুলো কাটিয়ে ওঠতে পেরেছি এবং ম্যাচের নিয়ন্ত্রণ নিতে সক্ষম হই।’

চেলসি কোচ অ্যান্টনিও কনটে খেলা শেষের প্রতিক্রিয়ায় বলেন, ‘এর ফলে আমি খুবই হতাশ। তবে আমার মনে হয় ছেলেরা তাদের পুরো সামর্থ্য দিয়ে খেলেছে। ফাইনালে পৌঁছানোর জন্য আমরা যথেষ্ঠ চেস্টা করেছি।’

আগামী ২৫ ফেব্রুয়ারি ওয়েম্বলিতে অনুষ্ঠিত হবে লিগ কাপের ফাইনাল ম্যাচ।


শেয়ার করুন :


আরও পড়ুন

ছন্দে ফিরে পাওয়া ম্যাচে রক্তাক্ত রোনালদো

ছন্দে ফিরে পাওয়া ম্যাচে রক্তাক্ত রোনালদো

রিয়াল বেটিসকে ৫-০ গোলে উড়িয়ে দিল মেসি-সুয়ারেজরা

রিয়াল বেটিসকে ৫-০ গোলে উড়িয়ে দিল মেসি-সুয়ারেজরা

লাল কার্ড ও নেইমারহীন পিএসজির হার

লাল কার্ড ও নেইমারহীন পিএসজির হার

মার্চেই পিএসজির বিপক্ষে মাঠে নামবে নেইমার

মার্চেই পিএসজির বিপক্ষে মাঠে নামবে নেইমার