৯ জনে খেলে ভারতের কাছে স্বপ্ন খোয়ালো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০০ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৯
৯ জনে খেলে ভারতের কাছে স্বপ্ন খোয়ালো বাংলাদেশ

ভালো খেলেও সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশীপের শিরোপা জয়ের স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশের। রোববার নেপালের রাজধানী কাঠমন্ডুর এপিএফ স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে ভারতের কাছে ২-১ গোলে পরাজিত হয়েছে ৯ জনের বাংলাদেশ দল।

ফাইনালের উত্তেজনা দুই দলের খেলোয়াড়দের মধ্যে এতটাই ছড়িয়ে পড়েছিল যে, বলের লড়াইয়ের পরিবর্তে পেশীশক্তি প্রদর্শনের মধ্যে জড়িয়ে পড়েন খেলোয়াড়রা। আগের দুই আসরে কোন দলই শিরোপা না পাওয়া দুই দলের মধ্যে বেপরোয়া ভাবটি আরও বেশি লক্ষ্য করা যায়।

পেশীশক্তিতে লিপ্ত হয়ে লালকার্ড পেয়ে দু’দলই প্রথম দফায় ১০ জনে পরিণত হয়। তবে এর আগেই গোল করে এগিয়ে যায় ভারত।বিরতিতে যাওয়ার আগে গোলটি পরিশোধ করে বাংলাদেশ। কিন্তু শ্রেষ্ঠত্ব প্রমাণের অতি উত্তেজনার ফল ভোগ করতে হয় বাংলাদেশের।

অধিনায়ক ইয়াসিন আরাফাত গোল উদযাপন করতে গিয়ে নিজের গায়ের জার্সি খুলে মুখ ঢেকে নেন। এর খেসারত হিসেবে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। ফলে বাংলাদেশ দল পরিণত হয় ৯ জনে।

দুইজন কমে ৯ জনের দলে পরিণত হওয়ার পর বাংলাদেশ আপ্রাণ চেষ্টা করেছে। গোলরক্ষক শান্ত কুমার রায়ও অসাধারণ দক্ষতা প্রদর্শন করেন। তবে শেষভাগে গোল আদায়ে মরিয়া ভারত তাদের স্বপ্ন পূরণ করতে সক্ষম হয়। ম্যাচের ৯০ মিনিটে ভারতীয়দের দ্বিতীয় ও জয় নিশ্চিত করা গোলটি করে লাল সবুজ শিবিরের স্বপ্ন ভেঙে দেয়।


শেয়ার করুন :