ভুটানের জালে বাংলাদেশের ৪ গোল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০০ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৯
ভুটানের জালে বাংলাদেশের ৪ গোল

২০১৬ সালে থিম্পুতে ভুটানের কাছে হারের প্রতিশোধ নিয়েছিল গত বছর ঢাকায় সাফ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে ম্যাচেই। তবে এবার যেন তা সুদাসলে নিল বাংলাদেশ ফুটবল দল। রোববার (২৯ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিফার প্রীতি ম্যাচে ভুটানকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে জামাল ভূঁইয়ারা।

খেলার প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে ভুটান এক গোল দিলেও হজম করে আরও দুই গোল। দুই দেশের দ্বিতীয় প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৩ অক্টোবর।

খেলার শুরুতে ১২ মিনিটে ডান দিক থেকে জামাল ভূঁইয়ার ক্রসে জীবনের হেড কাঁপিয়ে দেয় ভুটানের জাল। ৩৯ মিনিটে ডান দিক থেকে ইব্রাহিমের ক্রসে চলন্ত বলে দর্শণীয় সাইডভলিতে ব্যবধান দ্বিগুন করেন সেই জীবন।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পাঁচ মিনিটের মধ্যেই গোল করে ব্যবধান কমায় ভুটান। শেরিং দর্জির ফ্রিকিক বক্সে পড়লে ঠিকমতো ক্লিয়ার করতে ব্যর্থ হন বাংলাদেশের ডিফেন্ডাররা। সুযোগ সন্ধানী দর্জি খুব কাছ থেকে বল পাঠন বাংলাদেশের জালে।

খেলার ৬২ মিনিটে বদলি রবিউল হাসানের শট ভুটানের গোলরক্ষক জাম্ফেল দুর্দান্তভাবে ফিস্ট করে বাইরে গোল বঞ্চিত হয় বাংলাদেশ। ৭০ মিনিটে বিপলু আহমেদ বক্স থেকে কোনাকুনি শটও বাইরে চলে যায়। তবে বাংলাদেশের ব্যবধান বাড়ায় ৭৫ মিনিটে বিপলু আহমেদ। সোহেল রানা দুই-তিনজকে কাটিয়ে বক্সে ঢুকে পাস দেন বিপলুকে। বিপলু দেখেশুনে গোল করে ব্যবধান ৩-১ করেন।

বাংলাদেশ আক্রমণের ধারা অব্যাহত রেখে চতুর্থবারের মতো ভুটানের জাল কাঁপায় ৮১ মিনিটে। বিপলু আহমেদ ও রবিউলের অসাধারণ সমন্বয়ে। প্রায় মাঝ মাঠ থেকে বল নিয়ে দ্রুতগতিতে ঢুকে রবিউলকে বল বাড়িয়ে দেন বিপলু। বাধা দিতে আসা ভুটানের ডিফেন্ডারের পাশ দিয়ে চমৎকারভাবে গোল করেন এ সময়ের আলোচিত ফুটবলার রবিউল।


শেয়ার করুন :