অস্ট্রেলিয়ায় খেলবে চেলসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৫ এএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৮
অস্ট্রেলিয়ায় খেলবে চেলসি

প্রাক মৌসুম অনুশীলনের অংশ হিসেবে জুলাইয়ে অস্ট্রেলিয়ার পেশাদার লীগ এ-লীগের ক্লাব পার্থ গ্লোরির সাথে ম্যাচ খেলবে ইংলিশ জায়ান্ট চেলসি। এ-লীগ সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

এর মাধ্যমে ১৯৭৪ সালের পরে প্রথমবারের মত পশ্চিম অস্ট্রেলিয়ান শহরে খেলতে যাচ্ছে বর্তমান প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়নরা। নব নির্মিত ওপটাস স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। স্টেডিয়ামটির দর্শক ধারন ক্ষমতা ৬০ হাজারেরও বেশী বলে জানা গেছে।

চেলসি চেয়ারম্যান ব্রুস বাক এক বিবৃতিতে বলেছেন, ‘২০১৮/১৯ মৌসুমের প্রস্তুতির অংশ হিসেবে আমরা পার্থে শক্তিশালী একটি দল নিয়ে যাব। অবশ্যই চলতি মৌসুমে এখনো আমাদের অনেক পথ বাকি রয়েছে। কিন্তু আমরা ইতোমধ্যেই প্রাক-মৌসুম প্রস্তুতির জন্য পরিকল্পনা শুরু করে দিয়েছি।’

এই ম্যাচকে সামনে রেখে পশ্চিম অস্ট্রেলিয়ান সরকার এই অঞ্চলের ভক্ত সমর্থকদের আকৃষ্ট করার ব্যপারে দারুন আশাবাদী। এ সম্পর্কে প্রদেশটির পর্যটক মন্ত্রী পল পাপালিয়া বলেছেন, দক্ষিণ পূর্বাঞ্চলীয় এশিয়া বিশেষ করে সিঙ্গাপুর, মালয়েশিয়া ও চায়নায় ফুটবল দারুন জনপ্রিয়। আর পশ্চিম অস্ট্রেলিয়া এশিয়ার এই অঞ্চলের কাছাকাছি হওয়ায় এখানেও ফুটবলের দারুন জনপ্রিয়তা রয়েছে। চেলসির মত প্রিমিয়ার লীগের একটি সফল দলের খেলা দেখতে আশা করছি এখানে অনেক সমর্থকের সমাগম ঘটবে। এতে করে আমাদের পর্যটন শিল্পও উপকৃত হবে।

লন্ডনের ক্লাবটি সর্বশেষ ২০১৫ সালে অস্ট্রেলিয়া সফরে এসেছিল। প্রাক-মৌসুম প্রীতি ম্যাচটিতে চেলসি ১-০ গোলে সিডনি এফসি’কে পরাজিত করে।

বর্তমানে লীগ টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির থেকে ১৯ পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে রয়েছে চেলসি। ১০ দলের এ-লীগে পার্থ গ্লোরির অবস্থান অষ্টম স্থানে।


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতারে বিশ্ব রেফারিদের সমাবেশ

কাতারে বিশ্ব রেফারিদের সমাবেশ

আবারও পুত্র সন্তানের বাবা হচ্ছেন মেসি

আবারও পুত্র সন্তানের বাবা হচ্ছেন মেসি

ডি মারিয়ার হ্যাটট্রিক, কোয়ার্টারে পিএসজি

ডি মারিয়ার হ্যাটট্রিক, কোয়ার্টারে পিএসজি

স্বাধীনতা কাপ ফুটবলে আরামবাগ-চট্টগ্রাম আবাহনী

স্বাধীনতা কাপ ফুটবলে আরামবাগ-চট্টগ্রাম আবাহনী