নেইমার-লাউতারো দু’জনকেই চায় বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০১ পিএম, ০২ এপ্রিল ২০২০
নেইমার-লাউতারো দু’জনকেই চায় বার্সেলোনা

শীতকালীন দলবদলে অনেক চেষ্টা করেও বার্সেলোনায় ফেরানো যায়নি নেইমারকে। গুঞ্জন শোনা যাচ্ছে এবারের গ্রীষ্মকালীন দলবদলে নেইমারের পাশাপাশি লাউতারো মার্টিনেজের সাথেও যোগাযোগ করবে বার্সেলোনা। যাতে করে একজন না করলে বিকল্প হিসেবে অন্যজনকে যেন আনা যায়। তবে বার্সেলোনাভিত্তিক ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভোর জানিয়েছে, নেইমার ও লাউতারোকে এক সাথে ন্যূ ক্যাম্পে আনতে চায় কাতালানরা।

করোনাভাইরাসের কারণে ক্লাবের আর্থিক সঙ্কট কাটিয়ে উঠতে মূল দলের খেলোয়াড়দের ৭০ শতাংশ বেতন কাটিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্লাবটি। ক্লাবের এমন সিদ্ধান্তে রাজি হয়েছে মেসি-সুয়ারেজরা। আর তাতে মোটা অঙ্কের টাকা জমা হচ্ছে ক্লাবের কোষাগারে। আর তাই তো নেইমারের পাশাপাশি লাউতারো মার্টিনেজকেও বার্সেলোনায় আনতে চায় কাতালানরা এমনটাই জানিয়েছে মুন্দো দেপোর্তিভা।

ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ ইতিমধ্যে জানিয়েছেন, করোনার শঙ্কা কেটে যাওয়ার পর গ্রীষ্মের দলবদলের সময় তাদের কোষাগার ফুলেফেঁপে উঠবে। মেসিদের বেতন ৭০ শতাংশ কেটে নিলে অর্থের বড় একটা অংশই জমা হবে। যে কারণে শুধু নেইমারকে ফেরানো নয়, লাউতারোকে কেনার পরিকল্পনাও রাখছে।

গত মৌসুমে নেইমারকে ফেরাতে চেষ্টার কমতি রাখেনি। লম্বা আলোচনা শেষে দলবদলের জানালা বন্ধ হওয়ার একদিন আগে নিশ্চিত হওয়া যায়, নেইমারকে থাকতে হচ্ছে প্যারিস সেন্ত জার্মেইতেই। তবে এবার নাকি ফরাসি ক্লাবটির চাওয়া ১৮০ মিলিয়ন ইউরো পরিশোধ করেই ব্রাজিলিয়ানকে ‘ঘরে’ ফেরাতে প্রস্তুত বার্সা।

ইন্টার মিলানের লাউতারোর দিকে বার্সেলোনার নজর আগে থেকেই। চলতি মৌসুমের মাঝপথে লুইস সুয়ারেজ ও উসমান ডেম্বেলে চোটে ছিটকে গেলে জানুয়ারির দলবদলে ২২ বছর বয়সী আর্জেন্টাইন স্ট্রাইকারকে আনতে চেয়েছিল কাতালানরা। যদিও এবারের মৌসুমে ইন্টারের জার্সিতে ১৬ গোল করা লাউতারোর ১০০ মিলিয়র ইউরোর রিলিজ ক্লজ পরিশোধ করা সম্ভব হয়নি বার্সার।

তবে গ্রীষ্মের দলবদলে সেটি পূরণ করে জাতীয় দল সতীর্থ মেসির সঙ্গে জুটি গড়তে তাকে নিয়ে আসার পরিকল্পনা কাতালান ক্লাবটির। এই চুক্তির অংশ হিসেবে নাকি আর্তুরো ভিদালকে পাঠিয়ে দেওয়া হবে সান সিরোতে।


শেয়ার করুন :


আরও পড়ুন

বাফুফের নির্বাহী কমিটির মেয়াদ বাড়ালো ফিফা

বাফুফের নির্বাহী কমিটির মেয়াদ বাড়ালো ফিফা

অনির্দিষ্টকালের জন্য স্থগিত চ্যাম্পিয়ন্স লিগ

অনির্দিষ্টকালের জন্য স্থগিত চ্যাম্পিয়ন্স লিগ

বেলারুশের খেলা বন্ধ চায় ফিফপ্রো

বেলারুশের খেলা বন্ধ চায় ফিফপ্রো

ক্ষতিগ্রস্ত ক্লাবগুলোকে আর্থিক সহায়তা করবে ফিফা

ক্ষতিগ্রস্ত ক্লাবগুলোকে আর্থিক সহায়তা করবে ফিফা