মাঠের অনুশীলনে মেসিরা, প্রাণ ফিরছে ফুটবলে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ০৯ মে ২০২০
মাঠের অনুশীলনে মেসিরা, প্রাণ ফিরছে ফুটবলে

প্রাণঘাতি করোনাভাইরাসের আঘাতের পর ক্রীড়া জগতে এটিই প্রথম কোনো ভালো খবর। কোভিড-১৯ পরীক্ষায় পাস করে মাঠের অনুশীলন শুরু করেছেন মেসি-গ্রিজম্যানরা। সবুজ সংকেত পাওয়ার পর শুক্রবার থেকে অনুশীলনে নেমেছেন বার্সেলোনার ফুটবলাররা। যা স্পেনের ফুটবলে প্রাণ ফিরে পাওয়া।

মার্কার এক প্রতিবেদনে জানানো হয়, শুক্রবার (৮ মে) সকালে ব্যক্তিগত পর্যায়ে অনুশীলনের জন্য ক্লাবের ট্রেনিং কমপ্লেক্সে হাজির হন মেসিরা। পরে সামাজিক দূরত্ব মেনে আলাদা আলাদা হয়ে মাঠে অনুশীলন করেন তারা।

এদিকে খেলোয়াড়দের ক্লাবে ফেরার প্রথম দিন ও অনুশীলন করার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে ক্লাব বার্সেলোনাও। সেখানে প্রথম দিনের ছবিতে মুখে মাস্ক ও হাতে গ্লাভস পরা অবস্থায় দেখা মেসিদের। তবে দ্বিতীয় দিন ব্যক্তিগত অনুশীলনের ছবিতে নেই কোন মাস্ক-গ্লাভস।

মাঠের অনুশীলনের আগে কোভিড-১৯ পরীক্ষা করিয়েছেন ফুটবলাররা। পরীক্ষায় সবার রিপোর্ট নেগেটিভ আসে। তবে চোটের কারণে উসমান দেম্বেলে ছাড়া সবাই অনুশীলনে ফিরেছেন। চোট থেকে সেরে উঠলে করোনা টেস্ট করাবেন এ ফ্রান্স তারকা এবং মাঠে ফিরবেন।

এদিকে অনুশীলনের আগে খেলোয়াড়দের কয়েকটি ধাপ এড়াতে স্পেনের সরকারপক্ষ থেকে বলা হয়েছে। যার মধ্যে একটি ছিল ফুটবলারদের কোভিড-১৯ পরীক্ষা। এছাড়া বাকি ধাপগুলো বাধ্যতামূলক করা হয়েছে।

করোনাভাইরাসের কারণে মার্চে স্থগিত হওয়া লা লিগা জুনে শুরু করতে চাচ্ছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। ইতোমধ্যে দেশটিতে লকডাউন শিথিল করেছেন প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। একই সঙ্গে খেলোয়াড়দের অনুশীলনেরও অনুমতি দেওয়া হয়েছে।

প্রথম ধাপে অনুশীলনে একসাথে সর্বোচ্চ ছয়জন খেলোয়াড় একসাথে থাকার অনুমতি পাবে। পূর্ণ অনুশীলনে ফেরার আগে ছোট ছোট গ্রুপে কাজ করার কথা বলা হয়েছে। সর্বশেষ চতুর্থ ধাপে জুনের শুরুতে সরকার ফুটবল মাঠে গড়ানোর আশা করছে।

লিগ সভাপতি জেভিয়ার টেবাস বলেছেন, পুরো মৌসুম বাতিল করাটা কোন সেরা উপায় নয়। এতে করে ক্লাবগুলো ও সার্বিকভাবে স্প্যানিশ ফুটবল যে আর্থিক ক্ষতির সম্মুখীন হবে তা কাটিয় ওঠা সহজ নয়।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

১০ বিলিয়ন ইউরো কমতে পারে ফুটবলারদের মূল্য

১০ বিলিয়ন ইউরো কমতে পারে ফুটবলারদের মূল্য

খেলোয়াড় বদলে নতুন নিয়ম আনলো ফিফা

খেলোয়াড় বদলে নতুন নিয়ম আনলো ফিফা

বায়ার্নের সহকারী কোচ হলেন বিশ্বকাপ রেকর্ডধারী ক্লোসা

বায়ার্নের সহকারী কোচ হলেন বিশ্বকাপ রেকর্ডধারী ক্লোসা

ফাঁস হলো লা লিগার সময়সূচি

ফাঁস হলো লা লিগার সময়সূচি