পিছিয়ে গেল অনূর্ধ্ব-১৭ প্রমিলা বিশ্বকাপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৩ এএম, ১২ মে ২০২০
পিছিয়ে গেল অনূর্ধ্ব-১৭ প্রমিলা বিশ্বকাপ

ফাইল ছবি

মহামারী করোনায় তালা পড়েছে ক্রীড়াঙ্গনে, হয় স্থগিত করা হয়েছে নচেৎ পিছিয়ে দেয়া হচ্ছে সব ধরনের প্রতিযোগিতামূলক খেলা। সেই সূত্র ধরে এবারে পিছিয়ে দেওয়া হলো মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্ব ফুটবল আসর।

চলতি বছরের নভেম্বরে মাঠে গড়ানোর কথা টূর্নামেন্টটির। পূর্ব নির্ধারিত সূচি অনুয়ায়ী আগামী ২ নভেম্বর শুরু হয়ে ২১ নভেম্বর মেগা ফাইনালের মধ্য দিয়ে ইতি ঘটার কথা ছিলো এবারের আসরের। তবে বর্তমান সূচিতে ২০২১ সালের ১৭ ফেব্রুয়ারিতে আরম্ভ হয়ে ৭ মার্চ পর্যন্ত চলবে খেলা। কার্যত কোভিড-১৯ এর আতঙ্কের কাছে মাথা নোয়াতে হয়েছে ফিফাকে। এখন পর্যন্ত আসন্ন আসরের কোয়ালিফাই পর্বও অসমাপ্ত রয়ে গেছে।

গত মাসের ৩০ তারিখে ফিফার আলোচনা সভায় আসর পেছানোর যে খসড়া সিদ্ধান্ত সর্বসম্মতিতে গ্রহণ করা হয়েছিলো সোমবার (১১ মে) তা চূড়ান্ত ঘোষণা করা হয়েছে। তবে, সবকিছু ছাপিয়ে ভাবনার কেন্দ্রবিন্দুতে স্থান করে নিয়েছে বয়স বৃদ্ধির সমস্যা। খেলা দুই মাস পিছিয়ে দেয়ায় অনেক ফুটবলারের বয়স ১৭ অতিক্রম করবে তখন কি তাদের মাঠে নামার অনুমতি দেয়া হবে?

এই নিয়মের বিপরীতে ফিফা নিয়েছে এক সময়োপুযোগী পদক্ষেপ। পূর্বে যা নিয়ম-নীতির ভিত্তিতে খেলা হওয়ার কথা ছিলো সেই নিয়মই স্থিতিশীল রাখার সিদ্ধান্ত নিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থাটি। ৩ জানুয়ারি ২০০৩ সাল থেকে ৩১ ডিসেম্বর ২০০৫ সালের মধ্যে যাদের জন্ম তারা প্রত্যেকে তাদের দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারবে।

১৫ মার্চ, ২০১৯ সালে ফিফার বার্ষিকী সভায় দক্ষিণ এশিয়ার দেশ ভারতকে ২০২০ সালের বিশ্ব আসর আয়োজনের দ্বায়িত্ব দেয়া হয়। ২০১৮ সালের বিজয়ী দল স্পেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে ভারতের মাটিতে পা রাখবে। উল্লেখ্য, এবারেই প্রথম অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপে অংশ নেয়ার সৌভাগ্য অর্জন করেছে আয়োজক দেশ ভারত।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিজের করোনায় আক্রান্তের খবর ফাঁস করলেন রেমিরো

নিজের করোনায় আক্রান্তের খবর ফাঁস করলেন রেমিরো

জুনে শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ

জুনে শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ

বেন ইয়েডারের সাথে ‘গোল্ডেন বুট’ ভাগ করে নিতে চান এমবাপে

বেন ইয়েডারের সাথে ‘গোল্ডেন বুট’ ভাগ করে নিতে চান এমবাপে

করোনায় আক্রান্ত ব্রাইটনের ফুটবলার

করোনায় আক্রান্ত ব্রাইটনের ফুটবলার