কুর্মিটোলায় পর্দা উঠলো আন্তর্জাতিক অ্যামেচার গলফের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৮ পিএম, ০৮ মার্চ ২০২৩
কুর্মিটোলায় পর্দা উঠলো আন্তর্জাতিক অ্যামেচার গলফের

পর্দা উঠলো ‘ওরিয়ন গ্রুপ ৩৬তম বাংলাদেশ অ্যামেচার গলফ চ্যাম্পিয়নশীপ ২০২৩’ এর। মঙ্গলবার ‘হোম অব গলফ’ কুর্মিটোলা গলফ ক্লাবে এক জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় এই ইভেন্ট। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ গলফ ফেডারেশনের সিনিয়ন ভাইস প্রেসিডেন্ট মেজর জেনারেল মো. জহিরুল ইসলাম, এসজিপি, এনডিসি, পিএসসি উদ্বোধন করেন।

দেশি-বিদেশি গলফারে মুখরিত হয় কুর্মিটোলা গলফ ক্লাব। স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অস্ট্রেলিয়া, ভারত, দক্ষিণ কোরিয়া,মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, পাকিস্তান, নেপাল, ভূটান ও শ্রীলঙ্কার তারকা অ্যামেচার গলফারা খেলবেন। টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করছে ওরিয়ন গ্রুপ। জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী ১০ দেশের গলফার, কোচ এবং কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধন ঘোষণার সময় প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল জহিরুল বলেন, “ওরিয়ন গ্রুপ ৩৬তম বাংলাদেশ অ্যামেচার গলফ চ্যাম্পিয়নশিপের মতো মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট আয়োজন করতে পেরে আমরা গবির্ত। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এবং এ টুর্নামেন্টের সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ। অংশগ্রহণকারী সব দেশ এবং গলফারদের জন্য অভিনন্দন।”

তিনি আরও বলেন, “এটা সব গলফারের জন্য দারুণ একটি অভিজ্ঞতা। গত ৩৫ বছর থেকে বাংলাদেশ গলফ ফেডারেশন সাফল্যের সঙ্গে এই টুর্নামেন্টটি আয়োজন করে আসছে। আমি সবার মঙ্গল কামনা করছি।”

বাংলাদেশ গলফ ফেডারেশনের সেক্রেটারি জেনারেল মো. শওকত ওসমান বলেন, “এই টুর্নামেন্টটি অ্যামেচার গলফারদের জন্য একটি দারুণ প্লাটফরম। আমি আশা করছি বাংলাদেশ আবারও চ্যাম্পিয়ন হবে। আমরা আয়োজক হিসেবেও সফল হবো।”

বাংলাদেশ দলের সিনিয়র কোচ মোহাম্মদ রিপন শিরোপা জয়ের আশাবাদ ব্যক্ত করে বলেন, “আমাদের প্রস্তুতি অনেক ভালো। অনেক দিন থেকে আমাদের গলফাররা কঠোর পরিশ্রম করছেন। আশা করছি, আমরাই চ্যাম্পিয়ন হবো।”

বাংলাদেশের গলফার সাহাবুদ্দিন বলেন, “এটা আমাদের জন্য দারুণ সুযোগ। নিজেদের কোর্সে খেলা। আমরা দারুণ প্রস্তুতিও নিয়েছি।’

আরেক গলফার শফিক বাঘা বলেন, “এখানে সব কিছুই আমাদের অনুকূলে। আশা করছি, ফলও ইতিবাচক হবে। অনেক তারকা গলফার এসেছেন, মনে হয় কঠিন লড়াই হবে।”

টুর্নামেন্টে অস্ট্রেলিয়ার একমাত্র প্রতিনিধি হিসেবে অংশ নিচ্ছেন গলফার আরব ডি শাহ। তিনি বলেন, “এখানকার আয়োজন দেখে আমি মুগ্ধ। আমার প্রস্তুতিও অনেক ভালো। আশা করছি ভালো ফল পাবো।”

ভারতের গলফার অর্জুন সিং ভাটিয়া বলেন, “কুর্মিটোলা গলফ কোর্স দেখে মনে হয়েছে অনেক চ্যালেঞ্জিং। তবে আমি আশাবাদী। আন্তর্জাতিক পর্যায়ে খেলতে হলে, যেকোনো কোর্সের সঙ্গেই মানিয়ে নিতে হবে।”

নেপালের গলফার সুবাস তামাং বলেন, “চ্যাম্পিয়ন হতেই বাংলাদেশে এসেছি। জানি না কী হবে। তবে আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করবো।”

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বাংলাদেশ গলফ ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ব্রিগে. জেনা. শওকত ওসমান, এএফডব্লিউ,পিএসসি, টুর্নামেন্ট ডাইরেক্টর ব্রিগে. জেনা. আবিদুর রেজা খান (অব.), জয়েন্ট সেক্রেটারি কর্নেল মো. শহিদুল হক (অব.) এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওরিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জেরিন করিম ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

মোনার্ক মার্টের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন গলফার সিদ্দিকুর রহমান

মোনার্ক মার্টের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন গলফার সিদ্দিকুর রহমান

গলফের হল অব ফেমে জায়গা পেলেন কিংবদন্তি টাইগার উডস

গলফের হল অব ফেমে জায়গা পেলেন কিংবদন্তি টাইগার উডস

আর অপেক্ষা করতে পারছিলাম না, এখন ভালো লাগতেছে: সিদ্দিকুর রহমান

আর অপেক্ষা করতে পারছিলাম না, এখন ভালো লাগতেছে: সিদ্দিকুর রহমান

শত বছর পর অলিম্পিক গলফে স্বর্ণ পেল যুক্তরাষ্ট্র

শত বছর পর অলিম্পিক গলফে স্বর্ণ পেল যুক্তরাষ্ট্র