কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে প্রস্তুত ইডেন গার্ডেন্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০১ এএম, ১২ জুলাই ২০২০
কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে প্রস্তুত ইডেন গার্ডেন্স

করোনায় আক্রান্তদের জন্য ভারতের কলকাতার ইডেন গার্ডেন্স ক্রিকেট স্টেডিয়ামকে কোয়ারেন্টাইন সেন্টার করা হচ্ছে। প্রথম স্টেডিয়াম হিসেবে মুম্বাইয়ের ওয়াংখেড়েতে কোয়ারেন্টাইন সেন্টার হওয়ার কথা ছিল। কিন্তু মহারাষ্ট্র সরকার সেই অনুমতি দেয়নি। তবে কলকাতার ইডেন গার্ডেন্স ক্রিকেট স্টেডিয়ামকে কোয়ারেন্টাইন সেন্টার করার অনুমতি দেওয়া হয়েছে। তাই কাজে লেগে গেছে ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

শুক্রবার (১০ জুলাই) রাতে পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠকের পরই ইডেনকে কোয়ারেন্টাইন সেন্টার করার কাজ শুরু করে সিএবি। এরপর পুলিশের পক্ষ থেকে সিএবি পর্যবেক্ষণে যাওয়া হয়। সেই পর্যবেক্ষণের সময় সিএবি’র সভাপতি অভিষেক ডালমিয়া এবং সচিব স্নেহাশিস গাঙ্গুলি উপস্থিত ছিলেন।

এর আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছিলেন, করোনার কোয়ারেন্টাইন সেন্টারের জন্য ইডেন খুলে দেওয়া হবে। সেই মতোই সিদ্ধান্ত হলো। আগামী সপ্তাহ থেকেই ইডেনে কোয়ারেন্টাইন সেন্টার চালু হতে চলেছে। ইডেনের হাইকোর্ট প্রান্তের চারটি গ্যালারির নিচে ই, এফ, জি, এইচ ব্লকের ফাঁকা জায়গা আপাতত ব্যবহার করা হবে। অদূর ভবিষ্যতে আরও জায়গার প্রয়োজন হলে, তা ব্যবস্থা করা হবে।

সভাপতি অভিষেক ডালমিয়া বলেছেন, ‘এই সঙ্কটের সময় সরকার ও পুলিশের পাশে দাঁডানোই আমাদের কর্তব্য। ইডেনের চারটি গ্যালারির নীচে কোয়ারেন্টাইন সেন্টারের ব্যবস্থা করা হয়েছে। ই, এফ, জি, এইচ আপাতত খুলে দেওয়া হবে নিভৃতবাসের জন্য। জে ব্লক দেওয়া হবে কলকাতা পুলিশের প্রয়োজনে। কিন্তু এই কয়েকটি ব্লকের সঙ্গে আমাদের প্রশাসনিক ভবনের কোনও যোগাযোগ থাকবে না। কলকাতা পুলিশের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, অফিস ও সংলগ্ন গ্যালারির সঙ্গে যেন কোনও রকম যোগাযোগ না থাকে।’

পরের সপ্তাহের মধ্যে কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে খুলে যাবে ইডেনের হাই কোর্ট প্রান্তের কিছু ব্লক। আক্রান্তদের আলাদা গেট দিয়ে প্রবেশ করার অনুমতি দেওয়া হবে। বিশেষত গেট নম্বর ১০ ও ১২ নম্বর দিয়ে প্রবেশ করবেন আক্রান্ত পুলিশকর্মী ও তার পরিবারের সদস্যেরা। তবে মাঠের সঙ্গে তাদের কোনও যোগাযোগ থাকবে না। বিশেষ সুরক্ষার জন্য নিয়মিত স্যানিটাইজার ও সকল স্বাস্থ্যবিধি অনুসরণ করা হবে বলে জানায় সিএবি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিনামূল্যে অক্সিজেন সেবা ‍দিচ্ছে মাশরাফির ফাউন্ডেশন

বিনামূল্যে অক্সিজেন সেবা ‍দিচ্ছে মাশরাফির ফাউন্ডেশন

বিশ্ব আর্চারি থেকে অনুদান পাচ্ছেন রোমান সানা

বিশ্ব আর্চারি থেকে অনুদান পাচ্ছেন রোমান সানা

জামিনে ছাড়া পেলেন মেন্ডিস

জামিনে ছাড়া পেলেন মেন্ডিস

বর্ণবাদের প্রতিবাদের ধরণ নিয়ে ব্রাথওয়েটের বিস্ফোরক মন্তব্য

বর্ণবাদের প্রতিবাদের ধরণ নিয়ে ব্রাথওয়েটের বিস্ফোরক মন্তব্য