অলিম্পিক নিয়ে শঙ্কা বাড়িয়ে দিলেন জাপানের মন্ত্রী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৬ এএম, ১৬ জানুয়ারি ২০২১
অলিম্পিক নিয়ে শঙ্কা বাড়িয়ে দিলেন জাপানের মন্ত্রী

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে টোকিও অলিম্পিক নিয়ে স্থগিতসহ ‘যেকোন কিছু’ ঘটতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন জাপানের মন্ত্রী পরিষদের একজন সদস্য। দেশটির সরকারের সিনিয়র কোন কর্মকর্তার এমন মন্তব্যে টোকিও অলিম্পিক নিয়ে শঙ্কা আরও কয়েকগুন বেড়ে গেল।

ভাইরাসের সঙ্গে বিশ্বের অধিকাংশ দেশের মতো জাপানও লড়াই করছে। এমন পরিস্থিতিতে শুক্রবার (১৫ জানুয়ারি) প্রথমবারের মতো টোকিও গেমস নিয়ে জাপান সরকারের কোন সিনিয়র কর্মকর্তা এমন অনিশ্চয়তার কথা জানালেন।

এর আগে দেশটির সংবাদ মাধ্যমে প্রকাশিত ‘টোকিও অলিম্পিক বাতিল করা হয়েছে’ মর্মের সংবাদকে মিথ্যা বলে আখ্যায়িত করেছিলেন টোকিওর আয়োজকরা। জনমত জরিপে অলিম্পিক আয়োজনে জোড়ালো সমর্থন পেয়েছে জানিয়ে টোকিওর আয়োজকরা বলেন, ‘গেমস বাতিলের সিদ্ধান্ত’ বলে প্রকাশিত খবর পুরোপুরি ‘মিথ্যা’।

জাপানের প্রশাসনিক, নিয়ন্ত্রক ও সংস্কার বিষয়ক মন্ত্রী তারো কোনো অলিম্পিক বাতিল হওয়ার সম্ভাবনাকে নাকচও করেননি। বলেন, বৃহত্তর শহর টোকিওসহ দেশের অন্যান্য অঞ্চল বর্তমানে রাষ্ট্রীয় জরুরি অবস্থার আওতাধীন রয়েছে এবং সেটি ৭ ফেব্রুয়ারি পর্যন্ত বলবৎ থাকবে।

কোনো হচ্ছেন মন্ত্রী সভার প্রথম কোন সদস্য যিনি প্রধানমন্ত্রী ইয়োশিহিদো সুগা’র ‘নিরাপদ ও সুরক্ষিত গেমস’ আয়োজনের জেদের সঙ্গে ভিন্ন মত পোষণ করলেন। এ সপ্তাহে জাপানে জরুরি অবস্থা জারির আওতা আরও বাড়ানো হয়েছে। এদের মধ্যে ওসাকা ও কায়োতোসহ ১১টি প্রদেশ অন্তর্ভুক্ত রয়েছে।

এর আগে জাপানের সাবেক পররাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করা প্রভাবশালী মন্ত্রী কোনো বলেন, ‘করোনা পরিস্থিতিতে যেকোন কিছুই ঘটতে পারে। স্থানীয় আয়োজক কমিটি ও আন্তর্জাতিক ওলিম্পিক কমিটিকে (আইওসি)। অবশ্যই একটি বিকল্প পরিকল্পনা প্রণয়ন করতে হবে। সরকার অবশ্য অলিম্পিক ও প্যারালিম্পিক আয়োজনের চূড়ান্ত প্রস্তুতি নিয়ে রেখেছে।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপ ও টোকিও অলিম্পিকে নিষিদ্ধ রাশিয়া

কাতার বিশ্বকাপ ও টোকিও অলিম্পিকে নিষিদ্ধ রাশিয়া

অলিম্পিকের টিকিটের মূল্য ফেরত দেওয়া হবে

অলিম্পিকের টিকিটের মূল্য ফেরত দেওয়া হবে

তিন ভারোত্তোলককে আইওসি’র অযোগ্য ঘোষণা

তিন ভারোত্তোলককে আইওসি’র অযোগ্য ঘোষণা

৫৩ বছর বয়সেও পেশাদার ফুটবলার

৫৩ বছর বয়সেও পেশাদার ফুটবলার