এসএসসি ও এইচএসসি ২০০৫-০৭ ব্যাচের ক্রিকেট টুর্নামেন্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৭ এএম, ৩১ জানুয়ারি ২০২১
এসএসসি ও এইচএসসি ২০০৫-০৭ ব্যাচের ক্রিকেট টুর্নামেন্ট

স্কুল-কলেজের গণ্ডি শেষ হয়েছে অনেক দিন। তাতে কী, বন্ধুত্ব কি কখনো শেষ হয়? সেই বন্ধুত্বের টানে এবার করা হলো ক্রিকেট টুর্নামেন্ট। এসএসসি ২০০৫ ও এইচএসসি ২০০৭ ব্যাচের বন্ধুদের এক সাথে করতে আয়োজন করা হয়েছে ‘গ্রেট ওয়াল ক্রিকেট ব্লাস্ট-২০২১’ টুর্নামেন্ট।

শুক্রবার (২৯ জানুয়ারি) মিরপুর-১৪ পুলিশ লাইন মাঠে পাঁচ ওয়ারিয়র্স ও ভিক্টোরিয়া ভয়েজার্স দলের উদ্বোধনী ম্যাচের মধ্যে দিয়ে এ টুর্নামেন্টের শুভ সূচনা হয়েছে।

টুর্নামেন্টে মোট ১৬টি দল গ্রুপ এ, বি, সি, ডি -৪টি গ্রুপে ভাগ হয়ে অংশগ্রহণ করছে। প্রতিটি গ্রুপে ৪টি করে দল ৬টি ম্যাচ খেলবে এবং সেরা ২টি দল কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে।

উদ্বোধনী দিনে সি গ্রুপের পাঁচ ওয়ারিয়র্স, ভিক্টোরিয়া ভয়েজার্স, ব্লু স্কাই ওয়াকার্স, পাইরেটস অফ -এ ৪ দলের মোট ৬টি খেলা অনুষ্ঠিত হয়।

টুর্নামেন্টে ইতিমধ্যে পাইরেটস অফ ও ব্লু স্কাই ওয়াকার্স কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করেছে। দিনের প্রথম খেলায় জয় লাভ করে ওয়ারিয়র্স, দ্বিতীয় ও তৃতীয় খেলায় জয়লাভ করে পাইরেটস অফ, চতুর্থ ও পঞ্চম খেলায় জয়লাভ করে ব্লু স্কাই ওয়াকার্স এবং ষষ্ঠ খেলায় জয়লাভ করে ভিক্টোরিয়া ভয়েজার্স। গ্রুপ পর্বের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ৫, ১২ ও ১৯ ফেব্রুয়ারি।

এসএসসি ২০০৫ ও এইচএসসি ২০০৭ গ্রুপের প্রতিষ্ঠাতা সোহেল বিন আজাদ অপু বলেন, আমাদের গ্রুপটি ২০১৮ সালের ১৩ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করে। এখানে প্রায় ৫৫ হাজারের বেশি সদস্য আছেন। যার মধ্যে আমরা দেড় হাজারের বেশি সদস্য ওয়েবসাইট ভেরিফাইড।

তিনি আরও বলেন, গ্রুপটি মূলত টিকে আছে কেবল ভালোবাসার জোড়ে। গ্রুপের স্লোগান হলো ‘we for us’। এখানে বন্ধুদের মধ্যে কারও যদি কোনো সমস্যা হয় আমরা সবাই মিলে তাকে সাহায্য করার চেষ্টা করি। আমাদের ‘www.s5h7.com’ নামে একটি ওয়েবসাইটও আছে।

খেলার আয়োজক কমিটির সদস্য কৃষিবিদ মোস্তফা পাটওয়ারী বলেন, আমরা যারা এই ব্যাচের শিক্ষার্থী আছি তাদের সবার সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখার জন্যই খেলাটির আয়োজন করা হয়েছে। আমাদের ব্যাচের অনেক বন্ধুই বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন। আমরা মূলত তাদেরকে একই প্ল্যাটফর্মে আনার জন্য প্রায়ই এমন অনেক কিছুর আয়োজন করি।

খেলার আয়োজক কমিটির অন্যতম সদস্য মাহমুদুল হাসান অপু বলেন, খেলাটি ২০২০ সালে আয়োজন করার কথা থাকলেও করোনা মহামারির কারণে সেটিকে ২০২১ সালে আনা হয়েছে। এটা আমাদের প্রথম ক্রিকেট টুর্নামেন্ট। এবারের আয়োজনটির নাম রাখা হয়েছে ‘ গ্রেট ওয়াল ক্রিকেট ব্লাস্ট ২০২১ ’।

তিনি আরও জানান, এখানে কেবল যে ঢাকার দলগুলোই রয়েছে তা কিন্তু নয়। চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা, রাজশাহী-সহ বিভিন্ন জেলার খেলোয়াড়রা আয়োজনটিতে অংশ নিয়েছেন। সবচেয়ে চমকপ্রদ বিষয় হলো- সাহিদুল কবির নামে একজন খেলোয়াড় ফ্রান্স থেকে এসে খেলায় অংশ নিয়েছেন।

খেলার আয়োজক কমিটির অন্য সদস্যরা হলেন- সোহেল বিন আজাদ অপু, মাহমুদুল হাসান অপু, যোসেফা এলিজাবেথ, বিথি মাহিন, জাহিদুল আলম মুন্না, আতাউল গনি ওসমানি আবিদ, কৃষিবিদ মোস্তফা পাটওয়ারী, ধ্রুব হাসান, মাহমুদুল হাসান মাসুম, সাইফ আল মামুন, আজনুর রহমান রাফাত, জিন্নাত ইসলাম ফারহান, তৌফিক হোসেন, রাফফাতুল ইসলাম শিপু, ফাহাদুর রহমান রাজু।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্বল্প মূল্যে স্পোর্টি লুকের বাইক আনলো হোন্ডা

স্বল্প মূল্যে স্পোর্টি লুকের বাইক আনলো হোন্ডা

ভ্যাকসিন প্রদানে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার তালিকায় দেশের খেলোয়াড়রা

ভ্যাকসিন প্রদানে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার তালিকায় দেশের খেলোয়াড়রা

এগিয়ে চলেছে অলিম্পিকের প্রস্তুতি, বিকল্প পরিকল্পনা নেই

এগিয়ে চলেছে অলিম্পিকের প্রস্তুতি, বিকল্প পরিকল্পনা নেই

আধুনিক ক্রীড়াঙ্গনের হাব হবে সিলেট

আধুনিক ক্রীড়াঙ্গনের হাব হবে সিলেট