আধুনিক ক্রীড়াঙ্গনের হাব হবে সিলেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৬ এএম, ২৫ জানুয়ারি ২০২১
আধুনিক ক্রীড়াঙ্গনের হাব হবে সিলেট

সবুজ পাহাড়টিলা আর নয়নাভিরাম চা বাগানের মনোরম পরিবেশ বেষ্টিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ইতোমধ্যে সকলের দৃষ্টি কেড়েছে। সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্বল্প দূরত্বের এ স্টেডিয়ামে এবার প্রায় ২৮ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হলো গ্রাউন্ডস-২। এছাড়া সিলেট জেলা স্টেডিয়ামকে ঢেলে সাজানোর লক্ষ্যে প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে উন্নয়ন ও আধুনিকায়নের কার্যক্রম চলমান।

ক্রিকেট উন্মাদনাকে ছড়িয়ে দিতেই চায়ের শহরে এমন দৃষ্টিনন্দন আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম তৈরি করা হয়েছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছেন, ঢাকার পরেই পর্যটন নগরী নয়নাভিরাম সিলেটকে আধুনিক ক্রীড়াঙ্গনের হাব হিসেবে গড়ে তোলা হবে।

শনিবার (২৩ জানুয়ারি) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল সিলেটের নতুন এ স্টেডিয়ামটির (গ্রাউন্ডস-২) শুভ উদ্বোধন ঘোষণা করেন। সিলেট বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থা কর্তৃক সিলেট জেলা স্টেডিয়ামে আয়োজিত এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
sportsmail24
তিন একর জমির উপর নির্মিত এ স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে ‘সিলেট আন্তজার্তিক ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ডস-২’। একই সময় সিলেট জেলা স্টেডিয়ামের উন্নয়ন ও আধুনিকায়ন কার্যক্রম প্রকল্পের আওতায় নির্মিত নতুন একটি ভবনও উদ্বোধন করা হয়।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ঢাকার পরেই পর্যটন নগরী নয়নাভিরাম সিলেটকে আধুনিক ক্রীড়াঙ্গনের হাব হিসেবে গড়ে তোলা হবে। এরই ধারাবাহিকতায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক প্রায় ২৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ডস-২’ এর উদ্বোধন করা হলো। এছাড়া সিলেট জেলা স্টেডিয়ামকে ঢেলে সাজানোর লক্ষ্যে প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে স্টেডিয়ামের উন্নয়ন ও আধুনিকায়ন কার্যক্রম চলমান রয়েছে।

তিনি বলেন, অচিরেই এখানে (সিলেটে) প্রায় দুই কোটি টাকা ব্যয়ে একটি টেনিস কমপ্লেক্স নির্মাণ করা হবে। একই সাথে বৃহত্তর সিলেটের ১২টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ সকল প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে সিলেটের ক্রীড়াঙ্গন এক অনন্য উচ্চতায় পৌঁছে যাবে বলেই আমার বিশ্বাস।

অনুষ্ঠানে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলানের সভাপতিত্বে স্থানীয় সংসদ সদস্যবৃন্দ, জাতীয় ক্রীড়া পরিষদের সচিবসহ স্থানীয় রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সিলেটের ‘গ্রিন গ্যালারির’ আদ্যপান্ত

সিলেটের ‘গ্রিন গ্যালারির’ আদ্যপান্ত

ক্রীড়াবিদদের ভ্যাকসিন দিতে কাজ করছেন ক্রীড়া প্রতিমন্ত্রী

ক্রীড়াবিদদের ভ্যাকসিন দিতে কাজ করছেন ক্রীড়া প্রতিমন্ত্রী

ফুটবল উন্নয়নে ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে বৈঠক, খুশি বাফুফে সভাপতি

ফুটবল উন্নয়নে ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে বৈঠক, খুশি বাফুফে সভাপতি

সাড়া জাগিয়েছে কোয়াবের সিলেট কমিটি

সাড়া জাগিয়েছে কোয়াবের সিলেট কমিটি