আন্তর্জাতিক ক্রীড়া দিবস আজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩১ পিএম, ০৬ এপ্রিল ২০১৮
আন্তর্জাতিক ক্রীড়া দিবস আজ

৬ এপ্রিল (শুক্রবার) ‘ইন্টারন্যাশনাল ডে অব স্পোর্টস ফর ডেভেলপমেন্ট অ্যান্ড পিস’। দিনটি আগে থেকে আন্তর্জাতিকভাবে পালিত হয়ে আসলেও বাংলাদেশ এর সঙ্গে যোগ দিয়েছে গত বছর থেকে। ২০১৭ সালে বাংলাদেশে প্রথম দিনটি পালিত হয়েছে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস হিসেবে। গত বছরের মতো এবারও যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদ দিবসটি উপলক্ষ্যে আয়োজন করেছে র‌্যালি ও আলোচনা সভা।

দিবসটির এবারের প্রতিবাদ্য ‘ক্রীড়ায় শান্তির সমাবেশ, উন্নয়নে বাংলাদেশ।’ আজ (শুক্রবার) সকাল ৭ টায় বর্ণাঢ্য র‌্যালি দিয়ে শুরু হয় দিবসটির কার্যক্রম। র‌্যালি শুরু হয় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ১ নম্বর গেইট থেকে। জিরো পয়েন্ট, আবদুল গণি রোড, শিক্ষা ভবন, জাতীয় প্রেস ক্লাব, পল্টন মোড় এবং বায়তুল মোকাররম মসজিদের উত্তর পাশের রাস্তা হয়ে র‌্যালি শেষ হয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারে এসে।

র‌্যালি উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। র‌্যালি শেষে সকাল সাড়ে ৮ টায় জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে হবে ‘শন্তি ও উন্নয়নে ক্রীড়া’ শীর্ষক আলোচনা সভা। ক্রীড়া উপমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলোচনা সভায়। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ.বি.এম রুহুল আজাদ।

রাজধানীর পাশাপাশি দেশের প্রতিটি জেলা ও বিভাগীয় শহরেও বিভিন্ন আয়োজন থাকছে দিবসটি উপলক্ষ্যে। বিভিন্ন জায়গায় হবে প্রীতি ম্যাচ। ফেডারেশন ও সংস্থাগুলোর কার্যালয় সাজানো হয়েছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

এর চেয়ে শান্তির কিছু হতে পারে না : মুশফিক

এর চেয়ে শান্তির কিছু হতে পারে না : মুশফিক

বিপাকে রাশিয়ার ব্যবসায়ীরা

বিপাকে রাশিয়ার ব্যবসায়ীরা

শহীদদের স্মরণে কাঁদলেন মাশরাফি

শহীদদের স্মরণে কাঁদলেন মাশরাফি

হকি দলের ওমান যাত্রা নিয়ে অনিশ্চয়তা

হকি দলের ওমান যাত্রা নিয়ে অনিশ্চয়তা