স্প্রিন্টার ইমরানুরকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৪ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৩
স্প্রিন্টার ইমরানুরকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে শ্রেষ্ঠত্ব অর্জন করায় দেশের দ্রুততম স্প্রিন্টার ইমরানুর রহমানকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১২ জানুয়ারি) বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

প্রথম কোনো বাংলাদেশি হিসেবে এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ৬০ মিটার স্প্রিন্টে স্বর্ণপদক জিতেছেন ইমরানুর। শনিবার (১১ জানুয়ারি) রাতে কাজাখস্তানের রাজধানী আস্তানায় স্বর্ণ জিততে তিনি সময় নিয়েছেন মাত্র ৬.৫৯ সেকেন্ড। এর মাধ্যমে বাংলাদেশের হয়ে নতুন ইতিহাস গড়েছেন তিনি।

প্রধানমন্ত্রী ছাড়াও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ও অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি মো. তোফাজ্জল হোসেন মিয়া, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) সভাপতি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, মহাসচিব সৈয়দ শাহেদ রেজা অসাধারণ সফলতার জন্য ইমরানুরকে অভিনন্দন জানিয়েছেন।

এমন সফলতায় ইমরানুরকের আরও শুভেচ্ছা জানিয়েছেন ওয়ার্ল্ড অ্যাথলেটিকস-এর সভাপতি সিবাস্তিয়ান কু, এশিয়ান অ্যাথলেটিকস-এর সভাপতি জেনারেল দাহলান আল হামাদ, সাফ সভাপতি ললিত কে ভানট, অ্যাথলেটিকস ফেডারেশন অব ইন্ডিয়ার সভাপতি আদিল জে সামরওয়ালাসহ সাফের সব দেশের সভাপতি ও সেক্রেটারীরা।

অভিনন্দনের জবাবে এক ভিডিও বার্তায় প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ইমরানুর রহমান। ধন্যবাদ জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ও অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি মো. তোফাজ্জল হোসেন মিয়া, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) সভাপতি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ও মহাসচিব সৈয়দ শাহেদ রেজাকে।

২৯ বছর বয়সি এ স্প্রিন্টার সেমিফাইনালে ৬.৬১ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়ে চূড়ান্ত প্রতিযোগিতায় সুযোগ লাভ করেন। যা ছিল প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ১৮ দেশের অ্যাথলেটদের মধ্যে দ্বিতীয় সেরা টাইমিং।

এ ইভেন্টে মেয়েদের বিভাগে বাংলাদেশের শিরিন আক্তার হিট থেকে বাদ পড়েছেন ৭.৯৩ সেকেন্ড সময় নিয়ে। অবশ্য বাংলাদেশের ‘দ্রুততম মানবী’র টাইমিংয়ে উন্নতি হয়েছে। এর আগে এ ইভেন্টে তার টাইমিং ছিল ৮. ৫০ সেকেন্ড।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

স্প্রিন্টে স্বর্ণ জিতে ইতিহাস গড়লেন বাংলাদেশের ইমরানুর

স্প্রিন্টে স্বর্ণ জিতে ইতিহাস গড়লেন বাংলাদেশের ইমরানুর

স্বর্ণজয়ী অ্যাথলেট ইমরানুরকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

স্বর্ণজয়ী অ্যাথলেট ইমরানুরকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

বিপিএলে সাকিবের ‘সেঞ্চুরি’

বিপিএলে সাকিবের ‘সেঞ্চুরি’

বিপিএল দিয়েই ২০২৪ বিশ্বকাপের প্রস্তুতি শুরু

বিপিএল দিয়েই ২০২৪ বিশ্বকাপের প্রস্তুতি শুরু