মিরপুরে নারী দলের সাথে ক্রিকেট খেললেন অস্ট্রেলিয়ার মন্ত্রী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৯ পিএম, ১৪ মে ২০২৩
মিরপুরে নারী দলের সাথে ক্রিকেট খেললেন অস্ট্রেলিয়ার মন্ত্রী

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেটে স্টেডিয়ামে হাজির হয়েছিলেন অস্ট্রেলিয়ার সহকারী পররাষ্ট্রমন্ত্রী টিম ওয়াটস। এ সময় বাংলাদেশের জার্সি পড়ে মিরপুরের উইকেটে জাতীয় দলের নারী ক্রিকেটারদের সাথে ক্রিকেটও খেলেন তিনি। মিরপুরের সফরে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে বৈঠকও করেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী।

জানা গেছে, বিসিবি সভাপতির সাথে বৈঠকটি সৌজন্যমূলক হলেও মূলত অস্ট্রেলিয়ার সাথে একটি অভ্যন্তরীণ চুক্তিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যার মাধ্যমে ক্রিকেটার, কিউরেটর, কোচ -এমনকি কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধিতে দুই দেশের মধ্যে কাজ করা হবে।

টম ওয়াটসের মিরপুর সফর নিয়ে সংবাদ মাধ্যমকে বিস্তারিত জানান, বিসিবির প্রধান নির্বাহী (সিইও) কর্মকর্তা নিজাম উদ্দিন সুজন।

তিনি বলেন, ‍“অস্ট্রেলিয়ার হাইকমিশনের সঙ্গে আগে কথা হয়েছে। আমরা তাদের সঙ্গে একটা বোঝাপড়ায় যাচ্ছি। প্রতি বছর আমাদের শুধু ক্রিকেটার না, যারা কিউরেটর আছেন, কোচ আছে, কর্মকর্তারা আছে, তাদেরকে গিয়ে বিভিন্ন প্রোগ্রাম করার ব্যাপারে অস্ট্রেলিয়ার হাইকমিশন আমাদের সাহায্য করবে। এ ব্যাপারে একটা প্রসেস এগিয়েছি আমরা।”

ঢাকার পূর্বাচলে নির্মানাধীন শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দায়িত্ব পেয়েছে অস্ট্রেলিয়ার একটি কোম্পানি। সেটাতেও বেশ আগ্রহ রয়েছে অস্ট্রেলিয়ার।
sportsmail24

নিজামউদ্দিন সুজন বলেন, “সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়ে হলো, নতুন যে স্টেডিয়াম করতে চাচ্ছি শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়াম; এটার সম্পর্কে উনাদের আগ্রহ আছে। যেহেতু আপনারা জানেন, এ স্টেডিয়ামের কনসালটেন্ট হিসেবে অস্ট্রেলিয়ার একটা কোম্পানি পপুলাসকে নিয়োগ দেওয়া হয়েছে।”

তিনি আরও বলেন, “তারা বিস্তারিত ড্রয়িং, ডিজাইন নিয়ে করছে। জমা দিয়েছে ফার্স্ট ফেজে। এ বিষয়গুলোতে আগ্রহের জন্যই এ ভিজিটে আসা। একই সঙ্গে আমাদের বর্তমান ফ্যাসেলিটিজ দেখেছে এবং নারী ক্রিকেট দলের সঙ্গে দেখা করেছে তারা।”


শেয়ার করুন :