শিক্ষার্থীদের ক্লাসে ফেরার অনুরোধ জানালেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৫ পিএম, ০৩ আগস্ট ২০১৮
শিক্ষার্থীদের ক্লাসে ফেরার অনুরোধ জানালেন সাকিব

নিরাপদ সড়কের দাবিতের আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফিরে পড়াশোনায় মনোনিবেশ করতে অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক ও অলরাউন্ডার সাকিব আল হাসান। শুক্রবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে এক স্ট্যাটাসে তিনি এ অনুরোধ জানান।

ফেসবুকে সাকিব লেখেন, ‌‘আমি এখন ফ্লোরিডায় আছি। আজ এক গুরুত্বপূর্ণ মুহূর্তে আমার তরুণ ফ্যানদের উদ্দেশ্যে কিছু বলতে চাই।

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই স্কুল শিক্ষার্থী দিয়া ও আবদুল করিম নিহত হওয়ার ঘটনায় আমি প্রচণ্ড মর্মাহত ছিলাম। কিন্তু যখন দেখলাম তার সহপাঠী থেকে শুরু করে সারাদেশের ছাত্রছাত্রীরা দোষীদের শাস্তি দাবি ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেছে, তখন গর্ববোধ করেছি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে। দেশে থাকলে আমিই তোমাদের অটোগ্রাফ নেয়ার জন্য চলে আসতাম।

তোমাদের সাধুবাদ জানিয়ে বলতে চাই, তোমাদের দাবি কার্যকর হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী নিহত পরিবারকে আর্থিক সহায়তা ছাড়াও নিরাপদ সড়ক আইন করতে আন্তরিকভাবে কাজ করছেন। ইতোমধ্যে অভিযুক্ত পরিবহনের রুট পারমিট বাতিলসহ পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। এ অবস্থায় তোমাদের কাছে বিনীত অনুরোধ করবো, ক্লাসে ফিরে পড়াশোনায় মনোনিবেশ করতে। তোমরা যা করেছ তা এদেশে ইতিহাস হয়ে থাকবে। এ অর্জন সফল হবে তোমাদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার মাধ্যমে।

তোমাদের দাবি পূরণ হয়েছে এবং হচ্ছে। ব‍্যত‍্যয় ঘটলে আমাকে পাবে তোমাদের সাথে।’

Shakib

২৯ জুলাই (রোববার) রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। একই ঘটনায় আহত হন আরও ১০ জন শিক্ষার্থী।

দুর্ঘটনার পর থেকেই ঢাকার বিভিন্ন স্থানে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। সরকারিভাবে স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হলেও টানা পঞ্চম দিনের মতো বৃহস্পতিবারও সড়কে নেমে আন্দোলন করেছেন শিক্ষার্থীরা।

এদিকে শিক্ষার্থীদের ঘোষিত ৯ দফা দাবি যুক্তিসংগত উল্লেখ করে তার বাস্তায়নে কাজ করছে সরকার। এমন তথ্য জানিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক বার্তায় শিক্ষার্থীদের ঘরে ফেরত যেতে অনুরোধ করা হয়েছে।

সরকারসহ বিভিন্ন মহলের পক্ষ থেকে শিক্ষার্থীদের ঘরে ফেরার অনুরোধ জানানো হয়েছে। এবার সর্বশেষ সাকিবও তাদের কাতারে যোগ দিলেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

দ্রুত উইকেট হারানোই হারের কারণ : সাকিব

দ্রুত উইকেট হারানোই হারের কারণ : সাকিব

বিষাদময় বিশ্বরেকর্ডের মালিক হলেন তামিম-সৌম্য

বিষাদময় বিশ্বরেকর্ডের মালিক হলেন তামিম-সৌম্য

ফ্লোরিডায় পৌঁছে অনুশীলন করেছে বাংলাদেশ

ফ্লোরিডায় পৌঁছে অনুশীলন করেছে বাংলাদেশ

সিপিএলে খেলবেন যে ১১ পাকিস্তানি ক্রিকেটার

সিপিএলে খেলবেন যে ১১ পাকিস্তানি ক্রিকেটার