অবশেষে বিদায় নিলেন আর্চার মামুন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৫ এএম, ৩০ নভেম্বর ২০১৭
অবশেষে বিদায় নিলেন আর্চার মামুন

প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশীপ। বাংলাদেশের এ আয়োজনকে আরও রাঙ্গিয়ে তুলেছিলেন স্বাগতিক আর্চার আবুল কাশেম মামুন। পুরুষদের একক কম্পাউন্ড বিভাগে কারাবাইয়েভকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠা এই বাংলাদেশি তীরন্দাজ ওই রাউন্ডে ১৫০ পয়েন্টের মধ্যে ১৪৯ পয়েন্ট নিয়ে তাইপের ওয়েং ইকে হারিয়ে তাক লাগিয়ে দেন। বিশ্ব মানের কোন আরচ্যারের পক্ষেই সম্ভব এমন স্কোর করা।

তবে বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সকালে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করেও শেষ পর্যন্ত হার মানেন ভারতের অভিষেক ভার্মার কাছে। ফলে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয় মামুনকে। কম্পাউন্ড এককের এই কোয়ার্টার ফাইনালে ১৪১ স্কোর করেছিলেন মামুন। ১৪৮ স্কোর করে তাকে টপকে যান ভারতের অভিষেক।

এদিকে অনেক প্রতিকূলতার মধ্যদিয়েই এবারের টুর্নামেন্টে অংশ নিতে হয়েছে বাংলাদেশ আনসারের এই আর্চারকে। গত ২২ নভেম্বর বিএ শেষ বর্ষের পরীক্ষা হওয়ার কথা ছিল। সেই প্রস্তুতিও ছিল মামুনের। পরীক্ষা পিছিয়ে যাওয়ায় ঘরের মাঠে এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে খেলার সুবর্ণ সুযোগ পান নড়াইলের এই আরচ্যার। পরীক্ষা না পেছালে হয়তো তাকে এই প্রতিযোগিতায় পাওয়া যেতো না। যেমনটি অংশ নিতে পারছেন না সজিব।

পরাজিত হয়ে কিছুটা হতাশ মামুন। তিনি বলেন, আসলে বড় প্রতিযোগিতায় অংশগ্রহণের অভিজ্ঞতা আমাদের কম। তাই এ পর্যায়ে এসে কিছুটা নার্ভাসনেস ছিলাম।

তবে তিনি এও বলেন, আগামীতে আরও ভালো করতে হলে অবশ্যই আরও বেশি করে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ করে দিতে হবে। ভারত বা কোরিয়ার আর্চাররা যে পরিমাণ টুর্নামেন্টে অংশ নেয়ার সুযোগ পায় তার ধারে কাছেও নেই আমরা।

২০০৯ সাল থেকেই বাংলাদেশে রিকার্ভ ইভেন্টের সেরার অবস্থান ধরে রাখা নড়াইলের ছেলে মামুন এর আগে ইসালামী সলিডারিটি আর্চারিতে দুটি স্বর্ণপদক জয় করেছেন। ১৭ দেশের অংশগ্রহণে ওই প্রতিযোগিতায় তিনি মিক্স টিম ও টিম ইভেন্টে স্বর্ণপদক জয় করেছিলেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

চিটাগংয়ের স্বপ্ন ভেঙে টিকে রইলো রাজশাহী

চিটাগংয়ের স্বপ্ন ভেঙে টিকে রইলো রাজশাহী

সাকিবদের হারিয়ে শেষ চারে কুমিল্লা

সাকিবদের হারিয়ে শেষ চারে কুমিল্লা

গ্যালারির সুইমিং পুলে বিয়ের প্রস্তাব, অতপর..

গ্যালারির সুইমিং পুলে বিয়ের প্রস্তাব, অতপর..

ক্রিকেটের জানা-অজানা

ক্রিকেটের জানা-অজানা