শ্রীলঙ্কাতেও অল্পের জন্য প্রাণে বাঁচলেন ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৭ পিএম, ২৪ এপ্রিল ২০১৯
শ্রীলঙ্কাতেও অল্পের জন্য প্রাণে বাঁচলেন ক্রিকেটার

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে বন্দুকধারীর সন্ত্রাসী হামলার ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। ওই ঘটনায় পুরো ক্রিকেট বিশ্ব নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছি। এবার শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় ওই দেশের এক ক্রিকেটার অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন বলে খবর প্রকাশ হলো।

খ্রিস্টানদের ইস্টার সানডে প্রার্থনার সময় চার্চে বোমা হামলা থেকে অল্পের জন্য রক্ষা পাওয়া শ্রীলঙ্কার ক্রিকেটারের নাম দাসুন শনাকা।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে বলা হয়, শ্রীলঙ্কার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা ২৭ বছরের অলরাউন্ডার দাসুন শনাকার বিস্ফোরণের একটি কেন্দ্র নেগম্বোর সেন্ট সেবাস্টিয়ান চার্চে প্রার্থনার সময় মা ও দাদীর সঙ্গে তার থাকার কথা ছিল। তবে ১৭০ কিলোমিটার ভ্রমণ করে সন্ধ্যায় বাড়ি ফিরে ক্লান্তির কারণে শেষ মুহূর্তে আর চার্চে যাননি তিনি।

দাসুন শনাকা বলেছেন, ‘আমার পক্ষে চার্চে থাকাটাই স্বাভাবিক ব্যাপার ছিল। কিন্তু আগের দিনই অনুরাধাপুরা থেকে ফিরে প্রচণ্ড ক্লান্ত হয়ে পড়ি। সে দিন সকালে নিজের বাড়িতে বসে বিস্ফোরণের শব্দ শুনতে পাই। লোকে তখন বলে চার্চে বিস্ফোরণ হয়েছে। সঙ্গে সঙ্গে ছুটে যাই।’

আরও পড়ুন> নিউ জিল্যান্ডে মসজিদে হামলা, অল্পের জন্য রক্ষা পেলেন টাইগাররা!

তিনি আরও বলেন, ‘ওখানে যে বীভৎস আর করুণ দৃশ্য দেখতে হয়েছে তা কোন দিন ভুলব না। দেখি পুরো চার্চটাই ধ্বংস হয়ে গেছে। লোকে টেনে হিঁচড়ে সেখান থেকে মৃতদেহ বের করছে।’

ভয়াবহ ওই হামলায় এখন পর্যন্ত ২৫৯ জন নিহতের খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও অনেকে। হামলার দুই পর এর দায় স্বীকার করেছে আইএস।

হামরার পর চার্চে প্রথমেই আহত মা’কে খুঁজে পান দাসুন শনাকা। পরে তাকে দ্রুত হাসপাতালে নেয়া হয়। তিনি বলেন, ‘মাকে খুঁজে পাওয়ার পরেই খুঁজতে শুরু করি দাদীকে। কিন্তু যখন শুনলাম ঠাকুরমা (দাদী) ভেতরে বসে ছিলেন তখন বুকের ভেতর কেঁপে ওঠে।’

আরও পড়ুন> নিউজিল্যান্ডের মসজিদে যেভাবে হামলা হয় (ভিডিও)

দাসুন ধরেই নিয়েছিলেন দাদী আর বেঁচে নেই। তবে ‘অলৌকিকভাবে’ প্রাণে বেঁচে গিয়েছেন তার দাদী। প্রাণে বাঁচলেও শ্রীলঙ্কার ক্রিকেটারের ঠাকুরমা মাথায় আঘাত পেয়েছেন। পরে তার মাথায় অস্ত্রোপচারও করতে হয়েছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কায় বোমা হামলায় শোকস্তবদ্ধ ক্রিকেট বিশ্ব

শ্রীলঙ্কায় বোমা হামলায় শোকস্তবদ্ধ ক্রিকেট বিশ্ব

নারী ক্রিকেটারকে বিয়ে করলেন আরেক নারী ক্রিকেটার

নারী ক্রিকেটারকে বিয়ে করলেন আরেক নারী ক্রিকেটার

বিশ্বকাপে হ্যাটট্টিক করেছেন কোন কোন বোলার

বিশ্বকাপে হ্যাটট্টিক করেছেন কোন কোন বোলার

সবার আগে ইংল্যান্ডে পাড়ি জমালো পাকিস্তান

সবার আগে ইংল্যান্ডে পাড়ি জমালো পাকিস্তান