স্বর্ণজয়ী রোমান সানার লক্ষ্য এবার অলিম্পিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৭ এএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯
স্বর্ণজয়ী রোমান সানার লক্ষ্য এবার অলিম্পিক

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্টে অংশগ্রহণকারী বাংলাদেশ আর্চারি দল দেশে ফিরেছে। সোমবার দুুপুরে দেশের ফেরার পর পদক জয়ী বাংলাদেশ আরচ্যারি দলকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়।

অভ্যর্থনা অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, মধুমতি ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক কাজী আহসান খলিল, বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সভাপতি লে. জেনারেল (অব.) মো. মইনুল ইসলাম, সহ-সভাপতি মো. মাহফুজুর রহমান সিদ্দিকী, সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল প্রমুখ উপস্থিত ছিলেন।

দেশে ফিরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রোমান সানা। তিনি বলেন, অলিম্পিকের আগে এশিয়া কাপের এ সাফল্য আমার জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। কারণ আমি কঠোর পরিশ্রম করছি। ধারাবাহিকভাবে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছি এবং সাফল্য আসছে।

তিনি বলেন, আমি মনে করি, এ ধারাবাহিকতা অব্যাহত থাকলে অলিম্পিকেও পদক জেতা সম্ভব। কিন্তু অলিম্পিকে পদক জিততে হলে নিজেকে সেভাবে তৈরি করতে হবে। এশিয়া পর্যায়ের খেলা আর অলিম্পিক গেমসের মধ্যে কিন্তু পার্থক্য অনেক। এখনো ৯ মাসের মতো সময় আছে। আমার জন্য দোয়া করবেন, যাতে নিজেকে সেভাবে প্রস্তুত করতে পারি।

কিছুটা হতাশও রোমান সানা। এতো বড় সাফল্যের পরও মেলেনি কোন অভিনন্দন বার্তা। ফেডাশেনের কাছ থেকেও পাননি কোন আর্থিক সহায়তা। রোমান সানা বলেন, আমাদের দেশে ক্রিকেটে একটা সিরিজ জিতলেই ক্রিকেটাররা বাড়ি-গাড়ি পান। অথচ ২০৯ জনকে পেছনে ফেলে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেও আমাদেরকে কিছু দেওয়া হয় না।

স্বর্ণ জয়ী এ আর্চারি বলেন, দেশকে সাফল্য এনে দেই তাই কিছু পাওয়ার আশা করতেই পারি। কিন্তু আমরা গাড়ি-বাড়ি চাই না, লাখ টাকা বেতনও চাই না। একটা নিশ্চিন্ত জীবনের স্বপ্ন দেখি আমরা। এ আশা করাটা কি খুব বেশি কিছু?


শেয়ার করুন :


আরও পড়ুন

সোনার ছেলে রোমান সানার আবারও স্বর্ণ জয়

সোনার ছেলে রোমান সানার আবারও স্বর্ণ জয়

সংবর্ধনায় সিক্ত রোমান সানা

সংবর্ধনায় সিক্ত রোমান সানা

ওয়ার্ল্ড আর্চারিতে বাংলাদেশকে পদক উপহার দিলেন রুমান

ওয়ার্ল্ড আর্চারিতে বাংলাদেশকে পদক উপহার দিলেন রুমান

ইতিহাস গড়ে অলিম্পিকে রোমান সানা

ইতিহাস গড়ে অলিম্পিকে রোমান সানা