এ যেন ভয়ঙ্কর উইকেটের টেস্ট ম্যাচ : সৌরভ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩২ পিএম, ০৪ মে ২০২০
এ যেন ভয়ঙ্কর উইকেটের টেস্ট ম্যাচ : সৌরভ

করোনাভাইরাস নিয়ে এমন সঙ্কটময় পরিস্থিতিতে উদ্বিগ্ন সৌরভ গাঙ্গুলি। এই অভূতপূর্ব সঙ্কটকে ভয়ঙ্কর উইকেটে হওয়া টেস্ট ম্যাচের সঙ্গে তুলনা করেছেন ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি।

বিশ্ব জুড়ে প্রায় ৩৪ লক্ষের মতো মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত। মৃত্যুর সংখ্যাও আড়াই লাখের কাছাকাছি। একটি অনুষ্ঠানে সৌরভ বলেন, এই মুহূর্তের পরিস্থিতি বিপজ্জনক পিচে টেস্ট ম্যাচ হওয়ার মতো। বল সিম করছে, ঘুরছেও। ব্যাটসম্যান সামান্য ভুল করলেই মুশকিল। ব্যাটসম্যানকে আবার উইকেট বাঁচিয়ে রাখার পাশাপাশি রানও করতে হবে। মাথায় রাখতে হবে মার্জিন অফ এর খুব সামান্য। আর সেই ভাবেই জিততে হবে টেস্ট।

করোনা-পরিস্থিতি যে কাটিয়ে ওঠা যাবে, সেই বিষয়ে আশাবাদী সৌরভ। তিনি বলেন, এটা খুব কঠিন সময়। তবে আমরা আশা করছি যে একসঙ্গে লড়াই করে এই ম্যাচটা জিততে পারব।

মৃত্যুর সংখ্যা যে ভাবে বাড়ছে, তাতে ব্যথিত তিনি। তিনি বলেন, বর্তমান পরিস্থিতি দেখে খুব হতাশ। কত মানুষ কষ্ট পাচ্ছেন। কী ভাবে এটা থামানো যাবে, তা বুঝতে এখনও হিমসিম খাচ্ছি আমরা। বিশ্ব জুড়ে এই পরিস্থিতিতে আমি উদ্বিগ্ন। জানি না কী ভাবে, কখন আর কোথা থেকে এটা এলো। এমন কিছুর জন্য আমরা কেউই প্রস্তুত ছিলাম না।

শুধু হতাশাই নয়, আতঙ্কও ঘিরে ধরছে সৌরভকে। তার ভাষ্যমতে, এত মানুষ আক্রান্ত হচ্ছে করোনায়। কত মৃত্যু ঘটছে। এই পরিস্থিতিতে ভয়ও পাচ্ছি। আমার বাড়িতেও অনেক আসেন নিত্য প্রয়োজনীয় দ্রব্য, সবজি বিক্রি করতে। আমি খুবই ভীত হয়ে পড়েছি। যত দ্রুত সম্ভব এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে চাইছি।

ক্রিকেটীয় শিক্ষা এই পরিস্থিতিতে কাজে লাগাচ্ছেন বলেও জানিয়েছেন তিনি। তিনি বলেন, ক্রিকেট আমাকে অনেক কিছু শিখিয়েছে। খুব চাপের পরিস্থিতির মোকাবেলা করেছি জীবনে। যেখানে হয়তো একটাই বল বাকি আর রান করতেই হবে। একটা ভুল, একটা ভুল ফুটওয়ার্ক মানেই আর সুযোগ নেই। এই ধরনের পরিস্থিতি সব সময় সতর্ক রাখে আর বাস্তব পরিস্থিতি সম্পর্কে সচেতন করে তোলে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

ইফতারে ওজিলের আর্থিক সহায়তা

ইফতারে ওজিলের আর্থিক সহায়তা

আরও ১০ হাজার পরিবারে ক্রীড়া প্রতিমন্ত্রীর ত্রাণ সহায়তা

আরও ১০ হাজার পরিবারে ক্রীড়া প্রতিমন্ত্রীর ত্রাণ সহায়তা

সাড়ে ৮ লাখে বিক্রি হলো সৌম্য-তাসকিনের ব্যাট-বল

সাড়ে ৮ লাখে বিক্রি হলো সৌম্য-তাসকিনের ব্যাট-বল

তামিমের লাইভ আড্ডায় এবার মাশরাফি

তামিমের লাইভ আড্ডায় এবার মাশরাফি