জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির শুভেচ্ছাদূত হলেন তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৩ এএম, ০২ জুন ২০২০
জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির শুভেচ্ছাদূত হলেন তামিম

জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) জাতীয় গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত হলেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হয়ে সম্মানিত বোধ করছেন বলে জানিয়েছেন তামিম।

সোমবার (১ জনু) ফেসবুকে নিজের ভেড়িফায়েড পেজে তামিম ইকবাল নিজেই এ তথ্য জানান। ভিডিও বার্তার সাথে ক্যাপমনে তামিম বলেন, আমি জাতিসংঘের সংস্থা ডব্লিউএফপি-র জাতীয় গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত হতে পেরে সম্মানিত বোধ করছি। এই সংস্থাটি বাংলাদেশসহ সারা বিশ্বকে ক্ষুধামুক্ত করার জন্য কাজ করে চলেছে।

তিনি আরও বলেন, যদিও সাম্প্রতিক সময়ে বাংলাদেশ প্রশংসনীয় মাত্রায় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে, তবুও দারিদ্র্যের হার এখনও প্রকট, বিশেষ করে গ্রামীণ অঞ্চলগুলোতে। চলমান কোভিড-১৯ মহামারী অনেকের জীবনকেই আরও বেশি সঙ্কটময় করে তুলেছে। আমি সাধ্যমত চেষ্টা করার আশা রাখি যাতে ডব্লিউএফপি ক্ষুধার বিরুদ্ধে লড়াই করে সহযোগিতা প্রয়োজন এমন সব পরিবারের পাশে দাঁড়াতে পারে।

ডব্লিউএফপি তাদের অফিসিয়াল পেজে জানায়, প্রথম বাংলাদেশি হিসেবে ১০ হাজার রান অর্জনকারী তামিম ইকবাল বাংলাদেশের অন্যতম একজন জনপ্রিয় ব্যাটসম্যান। জাতীয় গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে কাজ করার সময় তামিম খুব কাছ থেকে দেখার সুযোগ পাবেন, কিভাবে ডব্লিউএফপি সরকারের সহযোগিতায় ক্ষুধাশূন্যতা অর্জনের জন্য কাজ করে চলেছে।

তামিম সচেতনতা বৃদ্ধিমূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের কাছে তুলে ধরবেন বাংলাদেশে ডব্লিউএফপির বিভিন্ন কর্মকাণ্ড যা দেশব্যাপী ৬৪টি জেলায় স্কুলে খাদ্যপ্রদান, পুষ্টি ও জীবিকার পাশাপাশি কক্সবাজারে শরণার্থীদের নিয়ে অনেক ধরনের কাজ করে থাকে।

বাংলাদেশে ডব্লিউএফপির কান্ট্রি ডিরেক্টর ও ডিরেক্টর রিচার্ড রাগান বলেন, তামিম একজন সফল ক্রিকেটার যে দেশে এবং বিদেশে অনেকের কাছেই সমানভাবে প্রিয়। জনপ্রিয়তা ও নাগালের পাশাপাশি তামিমের রয়েছে কর্মক্ষেত্রে অবিশ্বাস্য রকমের নৈতিকতা, মানুষের প্রতি সমবেদনা ও জনহিতকর কাজের স্পৃহা। ডব্লিউএফপি পরিবারে তাকে পেয়ে আমরা ভীষণভাবে উচ্ছ্বসিত।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চলে গেলেন সাবেক ফুটবলার সালাউদ্দিন আহম্মেদ

চলে গেলেন সাবেক ফুটবলার সালাউদ্দিন আহম্মেদ

এসএসসি’র বাধা পেরিয়েছে এক ঝাঁক নারী ফুটবলার

এসএসসি’র বাধা পেরিয়েছে এক ঝাঁক নারী ফুটবলার

ফুটবলার হেলালের মৃত্যুতে ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

ফুটবলার হেলালের মৃত্যুতে ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

জীবন-যুদ্ধে হেরে গেলেন সাবেক ফুটবলার হেলাল

জীবন-যুদ্ধে হেরে গেলেন সাবেক ফুটবলার হেলাল