দুর্দান্ত জয়ে সেমিতে নাদাল ও তিতসিপাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৮ পিএম, ২২ জানুয়ারি ২০১৯
দুর্দান্ত জয়ে সেমিতে নাদাল ও তিতসিপাস

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন টেনিসে পুরুষ এককের সেমিফাইনাল নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই স্পেনের রাফায়েল নাদাল ও ১৪ম বাছাই গ্রিসের স্টেফানোস তিতসিপাস। নাদাল সহজে জিতলেও কিছুটা বেগ পেতে হয়েছে তিতসিপাসকে।

অস্ট্রেলিয়ান ওপেন জিততে না পারার ক্ষুধায় আছেন নাদাল। ২০০৯ সালে প্রথম ও সর্বশেষ এই টুর্নামেন্টের শিরোপা জিতেছিলেন তিনি। এরপর আর তিনবার ফাইনালে উঠলেও শিরোপায় স্পর্শ করা হয়নি নাদালের।

এবার শিরোপায় হাতের স্পর্শ দিতে বদ্ধপরিকর নাদাল। সেই লক্ষ্যের পথে অনেকখানি এগিয়ে গেছেন তিনি। কোয়ার্টার ফাইনালের গন্ডি পেরিয়ে সেমিতে পা রেখেছেন ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয় করা নাদাল।

এবারের অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে নাদালের প্রতিপক্ষ ছিলেন অবাছাই যুক্তরাষ্ট্রের ফ্রান্সিস টিয়াফো। নাদালের বিপক্ষে কোটের লড়াইয়ে পেরে ওঠতে পারেননি টিয়াফো। ১ ঘণ্টা ৪৭ মিনিট সময় ব্যয় করে ৬-৩, ৬-৪ ও ৬-২ গেমে ম্যাচটি জিতে নেন নাদাল।

ম্যাচ শেষে নাদাল বলেন, ‘এত সহজে ম্যাচটি জিততে পারবো ভাবিনি। তবে প্রতিপক্ষ ভালো খেলার আপ্রাণ চেষ্টা করেছে। কিন্তু পারেনি। কারণ আমি আজ নতুন পরিকল্পনায় খেলার চেষ্টা করেছি। তা কাজে লেগেছে।’

অন্যদিকে শেষ আটে তিতসিপাসের প্রতিপক্ষ ছিলেন ২২তম বাছাই স্পেনের রর্বাতো বাউতিস্তা আগুত। দু’জনের লড়াইটা বেশ জমেছিল। প্রথম সেট থেকেই হাড্ডাহাড্ডি লড়াই শুরু করেন তিতসিপাস ও আগুত। শেষ পর্যন্ত ৭-৫ গেমে প্রথম সেট জিতে তিতসিপাস। পরের সেটে ঘুড়ে দাঁড়িয়ে ৬-৪ গেমে জয় পান আগুত।

তবে শেষ দু’সেটে বাজিমাত করেন তিতসিপাস। ৬-৪ ও ৭-৬ (৭/২) গেমে তৃতীয় ও চতুর্থ সেট জিতে সেমির টিকিট পান তিনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

শীর্ষ বাছাই হালেপকে বিদায় দিলেন সেরেনা

শীর্ষ বাছাই হালেপকে বিদায় দিলেন সেরেনা

২০ বছরের বালকের কাছে হেরে ফেদেরারের অঘটন

২০ বছরের বালকের কাছে হেরে ফেদেরারের অঘটন

বিদায় ঘণ্টা বাজলো শারাপোভার

বিদায় ঘণ্টা বাজলো শারাপোভার

শেষ ষোলোতে জকোভিচ-জেভরেভ-নিশিকোরি

শেষ ষোলোতে জকোভিচ-জেভরেভ-নিশিকোরি