১০ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়ন হচ্ছে শহীদ শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ০৫ নভেম্বর ২০২৩
১০ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়ন হচ্ছে শহীদ শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স

ঢাকার রমনায় অবস্থিত শহীদ শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সের আধুনিকায়ন কাজের উদ্বোধন করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে টেনিস ক্লাবটি আধুনিকায়ন করা হচ্ছে।

রোববার (৫ নভেম্বর) শহীদ শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সের আধুনিকায়ন কাজের উদ্বোধন করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এ সময় নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী, এমপি উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, শহীদ লেফটেন্যান্ট শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সের আধুনিকায়ন কাজের উদ্বোধন করতে পেরে অত্যন্ত আনন্দিত। প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়ন কাজের মধ্যে ৯টি টেনিস কোর্ট আধুনিকায়ন (ফ্লাড লাইটসহ), একটি জিমনেসিয়াম নির্মাণ, প্রধান গেট সংস্কার ও আধুনিকায়ন, নতুন গ্যালারি, আবাসিক সুবিধা, মিডিয়া সেন্টার তৈরিসহ অন্যান্য আধুনিকায়নের কাজ শেষ হয়েছে।

এছাড়া সারাদেশে প্রায় ৫০ কোটি ব্যয়ে ২৫টি জেলায় ২৫টি টেনিস গ্রাউন্ডের সংস্থার ও আধুনিকায়ন করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

জাহিদ আহসান রাসেল বলেন, বঙ্গবন্ধুর পরিবারের প্রতিটি সদস্যই দেশের ক্রীড়াঙ্গনে একেকটি আলোকবর্তিকা। স্বাধীনতার পর দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে শহীদ শেখ জামালের অবদান সূর্যের আলোর মতো দীপ্তমান। তিনি নিজেও একজন সফল টেনিস খেলোয়াড় ছিলেন।

তিনি বলেন, খেলাধুলাকে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কার্যক্রম দ্রুততার সাথে এগিয়ে চলছে। প্রকল্পটির ১ম পর্যায়ে ১২৫টি স্টেডিয়াম নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। দ্বিতীয় পর্যায়ে গত অর্থবছরে ১৬শত ৫০ কোটি টাকা ব্যয়ে আরও ১৮৬টি স্টেডিয়াম নির্মাণের কাজ চলমান রয়েছে।

এছাড়া ৩য় পর্যায়ে আরও ১৭১টি স্টেডিয়াম নির্মাণের ডিপিপি প্রনয়ন পূর্বক অনুমোদনের জন্য পরিকল্পনা কমিশনে প্রেরণ করা হয়েছে। অক্টোবর ২০২৩ পর্যন্ত মোট ১৫০টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহ-সভাপতি মো. জসিম উদ্দিন, মো. মোতাহার হোসেন (সাজু), নেয়াজ আহমেদ, সাধারণ সম্পাদক আবু সাঈদ মোহাম্মদ হায়দার, টুর্নামেন্ট ডিরেক্টর ও কোষাধ্যক্ষ খালেদ আহমেদ, নির্বাহী সদস্য মাহাবুব মোর্শেদ শামীম ও মিসেস শিরিন আক্তার চৌধুরী উপস্থিত ছিলেন।


শেয়ার করুন :