কোর্টে ফেরার ঘোষণা সাবেক চ্যাম্পিয়ন বার্তোলির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৪ এএম, ২১ ডিসেম্বর ২০১৭
কোর্টে ফেরার ঘোষণা সাবেক চ্যাম্পিয়ন বার্তোলির

পেশাদার টেনিসে ফিরে আসার ঘোষণা দিলেন সাবেক উইম্বলডন চ্যাম্পিয়ন মারিয়ন বার্তোলি। টুইটারে এক ভিডিও বার্তায় তিনি এ ঘোষণা দিয়েছে।

৩৩ বছর বয়সী এই তারকা ২০১৩ সালে উইম্বলডন জয়ের পরপরই অবসরের ঘোষণা দেন। এ শিরোপা জয়ের মাধ্যমে ক্যারিয়ারে তার দীর্ঘদিনের আকাঙ্খা পূরণ হয়।

ফিরে আসা প্রসঙ্গে বার্তোলি বলেছেন, ‘এটা আমার জন্য অনেক বড় একটি চ্যালেঞ্জ। এখনো আমার সামনে অনেক দিন বাকি রয়েছে, যে দিনগুলোতে আমাকে কঠোর পরিশ্রম করে কোর্টে ফিরতে হবে। আবারও কোর্টে ফেরার জন্য সত্যিকার অর্থেই আমি মুখিয়ে আছি। বিশেষ করে আমার হোম গ্রাউন্ড রোলা গ্যাঁরোতে ফিরতে চাই। এছাড়াও ফেড কাপ ও উইম্বলডনও আমার লক্ষ্য।’

তারকা এই ফ্রেঞ্চউইম্যান আরও ইঙ্গিত দিয়েছেন মার্চে মিয়ামিতে হার্ডকোর্ট টেনিসেও তিনি খেলতে চান। ক্যারিয়ারে বার্তোলি আটটি ডিব্লিউ এ শিরোপা জিতেছেন। ২০১২ সালে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ের সপ্তম স্থানে উন্নীত হয়েছিলেন।

২০১৬ সালে অজানা এক ভাইরাসে আক্রান্ত হয়ে হঠাৎ করে তার ২০ কেজি ওজন কমে যায়। ঐ বছর উইম্বলডনকে সামনে রেখে অল ইংল্যান্ড ক্লাকে একটি প্রীতি ইভেন্টে তিনি অসুস্থতার কারণে অংশ নিতে পারেননি। মাসখানেক পরে তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেন।

কিন্তু চিকিৎসকরা জানিয়েছেন, এ ধরনের ভাইরাস সাধারণত মানব দেহে পাওয়া যায় না।

চার বছর আগে একমাত্র ফ্রেঞ্চ খেলোয়াড় হিসেবে তিনি গ্র্যান্ডস্ল্যামের শিরোপা জিতেছিলেন। ২০০৬ সালে এমেলি মরেসমোর পরে প্রথম ফ্রেঞ্চ খেলোয়াড় হিসেবে উইম্বলডনের শিরোপা জেতার কৃতিত্বও বার্তোলির।


শেয়ার করুন :


আরও পড়ুন

বাসেলকে ফেদেরার অভিনন্দন

বাসেলকে ফেদেরার অভিনন্দন

পিএসএল নিলামে ১৬ বাংলাদেশি

পিএসএল নিলামে ১৬ বাংলাদেশি

নিজের বিয়েতে রাতভর নেচেছেন সেরেনা

নিজের বিয়েতে রাতভর নেচেছেন সেরেনা

ফেদেরারকে হারিয়ে ফাইনালে গোফিন

ফেদেরারকে হারিয়ে ফাইনালে গোফিন