ইনজুরির কারণেই সরে দাঁড়ালেন নাদাল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১২:০৭ এএম, ৩০ ডিসেম্বর ২০১৭
ইনজুরির কারণেই সরে দাঁড়ালেন নাদাল

রাফায়েল নাদালের বছরটা দুর্দান্ত কেটেছে। টেনিসের দুটি মেজর টুর্নামেন্ট ছাড়াও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন তিনি। সেই সঙ্গে বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষস্থানও ফিরে পান এই স্প্যানিশ তারকা।

তবে মৌসুমের শেষ মুহূর্তে ইনজুরির কবলে পড়েন তিনি। আর হাঁটুর ইনজুরির কারণেই নতুন বছরের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ব্রিসবেন ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন নাদাল। কিন্তু জানুয়ারিতে অনুষ্ঠিতব্য বছরের প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনে খেলার ব্যপারে দারুণ আশাবাদী এই স্প্যানিয়ার্ড।

গত নভেম্বরে লন্ডনের ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে সর্বশেষ কোর্টে নেমেছিলেন বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষ তারকা নাদাল। কিন্তু ডেভিড গোফিনের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েন তিনি। এর পরের সময়টাতে আর কোর্টেই নামেননি নাদাল। নতুন মৌসুম শুরুর প্রথম টুর্নামেন্ট ব্রিসবেনের মাধ্যমে আবারও কোর্টে ফেরার কথা ছিল তার।

কিন্তু বৃহস্পতিবার হতাশাজনক খবরটা দিলেন ভক্ত-অনুরাগীদের। সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম টুইটারে খেলতে না পারার বিষয়টি জানিয়েছেন নাদাল। এ বিষয়ে তিনি লিখেছেন, ‘অত্যন্ত দু:খের সাথে জানাচ্ছি যে, এ বছর ব্রিসবেনে আমি আসছি না। অনেক ইচ্ছা ছিল খেলার। কিন্তু এখনো আমি পুরোপুরি প্রস্তুত নই। বিশেষ করে ইনজুরি থেকে ফিরে পর্যাপ্ত প্রস্তুতির সময় পাইনি।’

তবে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে আশাবাদী নাদাল। যা মেলবোর্নে আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হবে। সে কারণে একটু আগেভাগেই মেলবোর্নে পৌঁছে প্রস্তুতি শুরু করার তথ্যও নিশ্চিত করেছেন নাদাল। বৃহস্পতিবার থেকে দুবাইয়ে শুরু হয়েছে একটি প্রীতি টুর্নামেন্টও। যেখানে খেলার কথা থাকলেও শেষ পর্যন্ত অংশগ্রহন করেননি স্প্যানিশ টেনিস তারকা। মূলত, হাঁটুর ইনজুরির কারনে দুবাইয়ে না খেলার বিষয়টি আরও আগেই ঘোষনা দিয়েছিলেন নাদাল।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফেদেরার-নাদালে উজ্জ্বল ছিল বিশ্ব টেনিস

ফেদেরার-নাদালে উজ্জ্বল ছিল বিশ্ব টেনিস

শিরোপা জিতে ট্যুর ফাইনালে সক

শিরোপা জিতে ট্যুর ফাইনালে সক