ছিটকে গেলেন শারাপোভা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৬ এএম, ২১ জানুয়ারি ২০১৮
ছিটকে গেলেন শারাপোভা

তৃতীয় রাউন্ডে মাশার দৌড় থামালেন অ্যাঞ্জেলিক কেরবার। ফলে অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন মারিয়া শারাপোভা। রুশ এ সুন্দরীকে সরাসরি সেটে (৬-১,৬-৩) হারিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছালেন জার্মান তারকা।

মেলবোর্নের রড লেভার এরেনায় মাত্র ৬৯ মিনিটে কার্বারের কাছে আত্মসমপর্ণ করেন সাবেক গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই রাশিয়ান তারকা। প্রথম সেট ১-৬ হারার পর দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও সফল হননি রুশ সুন্দরী। এস সার্ভিসে ম্যাচ পয়েন্ট শুরু করে মাশাকে দাঁড়াতে দেননি কেরবার।

সাবেক বিশ্বের এক নম্বরকে হারিয়ে জার্মান তারকা কেরবার বলেন,‘এই কোর্টটা আমার কাছে অত্যন্ত স্পেশাল। এখানে ম্যাচটা আমি দারুণ উপভোগ করেছি। কোর্টে নামার আগে জানতাম ম্যাচ কঠিন হবে। আমার সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। গত দুই বছরে আমি অনেক কিছু শিখেছি।’

দু’বছরের ব্যবধানে অস্ট্রেলিয়ান ওপেনে ফিরে সুখস্মৃতি খারাপ ছিল না মারিয়ো শারাপোভার। মার্গারেট কোর্ট এরেনায় প্রতিদ্বন্দ্বীকে সহজেই উড়িয়েই অস্ট্রেলিয়ান ওপেনে যাত্রা শুরু করেছিলেন তিনি। ২০১৬ অস্ট্রেলিয়ান ওপেনে ডোপ টেস্টে ধরা পড়ে ১৫ মাস নিষিদ্ধ ছিলেন রুশ টেনিস তারকা।

প্রথম সেটে তাতজানা মারিয়াকে হারিয়ে সমর্থকদের দিকে উড়ন্ত চুম্বন ছুঁড়ে দিয়ে জয় সেলিব্রেট করেছিলেন রুশ সুন্দরী। জিতে উঠে ২০০৮-এর চ্যাম্পিয়ন বলেন, ‘দু’বছর পর এখানে ফিরলাম। স্বাভাবিকভাবেই এই মুহূর্তটা উপভোগ করতে চেয়েছিলাম। এই জয়টা আমার কাছে অত্যন্ত মর্যাদার।’

অবাছাই হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনে ফিরে মারিয়া শারাপোভা বুঝিয়ে দিলেন, নেহায়েত অংশগ্রহণের জন্য মেলবোর্ন পার্কে পা-দেননি। দ্বিতীয় রাউন্ডে ১৪তম বাছাই অ্যানাস্তেসিয়া সেবাস্তোভাকে সরাসরি সেটে উড়িয়ে দিয়ে কেরবারের মুখোমুখি হয়েছিলেন ২০০৮-এর চ্যাম্পিয়ন।

২০১৬ অস্ট্রেলিয়ান ওপেনের মাঝপথে ডোপ টেস্টে ধরা পড়ে নিষিদ্ধ হন মাশা। নিষিদ্ধ মেলডোনিয়াম নিয়ে ডোপ টেস্টে পজিটিভ ধরা পড়ে কোর্ট থেকে ছিটকে গিয়েছিলেন বিশ্বের সাবেক এক নম্বর মহিলা টেনিস তারকা।


শেয়ার করুন :


আরও পড়ুন

চুক্তির পরও বার্সা ছাড়তে পারেন মেসি

চুক্তির পরও বার্সা ছাড়তে পারেন মেসি

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ফেদেরার-নাদাল

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ফেদেরার-নাদাল

আইটিএফ টেনিসের সেমিফাইনালে রাকিব

আইটিএফ টেনিসের সেমিফাইনালে রাকিব

জয় দিয়ে বছর শুরু শারাপোভার

জয় দিয়ে বছর শুরু শারাপোভার