প্রতিভাবান ক্রিকেটার খোঁজে শাহরাস্তিতে ‘ট্যালেন্ট হান্ট’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ১৩ মে ২০২৪
প্রতিভাবান ক্রিকেটার খোঁজে শাহরাস্তিতে ‘ট্যালেন্ট হান্ট’

তৃণমূল পর্যায়ে ছড়িয়ে থাকা প্রতিভাবান ক্রিকেটারদের খোঁজে চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলায় প্রথমবারের মতো আয়োজিত হয়েছে ট্যালেন্ট হান্ট। শাহরাস্তি ক্রিকেট একাডেমির আয়োজনে দুই দিনব্যাপী কর্মসূচী শেষে প্রথম দফায় ১০৯ জন তরুণ ক্রিকেটারকে নির্বাচিত করা হয়েছে।

স্থানীয় সূচিপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে শুক্র ও শনিবার দুই দিনব্যাপী হান্টে চাঁদপুরের ৭টি উপজেলা থেকে মোট ৫৩০ জন তরুণ ক্রিকেটার অংশগ্রহণ করে। তাদের মধ্য থেকে ১০৯ জনকে বাঁছাই করেন বিচারকরা।

ট্যালেন্ট হান্টে বিচারকের দায়িত্ব পালন করেছেন চট্রগ্রাম বিভাগের বয়স ভিত্তিক দলের হেড কোচ মো. শামীম আখতার ফারুকী, বাংলাদেশ জাতীয় বধির ক্রিকেট দল ও ঢাকা মেরিনার্স ইয়াং ক্লাবের হেড কোচ আনিসুল ইসলাম ভূইয়া নিপু, শেখ কামাল স্পোর্টস একাডেমির হেড কোচ মোশারফ বাবু এবং ক্লাব পর্যায়ের কোচরা।

নির্বাচিত ১০৯ জন ক্রিকেটারের মধ্যে ২০ জনেরও বেশি লেগ স্পিনার, ৫০-এর বেশি পেসার, ১৬ জন অফস্পিনার ও ৬ জন অর্থোডক্স বোলার রয়েছে। ১০ থেকে ২১ বছর বয়সী এসব ক্রিকেটারদের চূড়ান্ত পর্যায়ের বাছাই শেষে ৪০ জনকে যোগ্যতা অনুযায়ী বিভিন্ন ক্লাবের বয়স ভিত্তিক দল এবং বিকেএসপিতে ভর্তির সুযোগ করে দেবে শাহরাস্তি ক্রিকেট একাডেমি।

এছাড়া বাকিদের সব ধরণের সুযোগ-সুবিধাসহ শাহরাস্তি ক্রিকেট একাডেমিতে অনুশীলন ও ম্যাচের সুযোগ দেওয়া হবে বলে জানানো হয়েছে।

শাহরাস্তি ক্রিকেট একাডেমির পরিচালক প্রথম বিভাগ ক্রিকেটার সাদ্দাম হোসেন মিঠু বলেন, “তৃণমুল পর্যায়ের ক্রিকেটে উন্নতির জন্য এ আয়োজন। আমি মনে করি, ট্যালেন্ট হান্টের মাধ্যমে জাতীয় পর্যায়ের কিছু ভালো মানের খেলোয়াড় বের করে আনতে পারবো।”

দুই দিনব্যাপী ট্যালেন্ট হান্ট কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত। এছাড়া বিশেষ অতিথি ছিলেন শাহরাস্তি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন।


বিষয়ঃ

শেয়ার করুন :