বিপিএলে ডিআরএস এবং দর্শক নিয়ে দোটানায় বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩০ পিএম, ১৬ জানুয়ারি ২০২২
বিপিএলে ডিআরএস এবং দর্শক নিয়ে দোটানায় বিসিবি

কিছুদিন পরেই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবারের আসরে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) এবং দর্শক থাকবে কিনা সে বিষয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দর্শকের বিষয়টি সরকারের সিদ্ধান্তের উপর ছেড়ে দিলেও ডিআরএস নিয়ে এখনও দোটানায় ভুগছে বিসিবি। বিষয়টি জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরি।

বিপিএল শুরুর দিন কয়েক আগে শোনা যাচ্ছিলো এবারের আসরে থাকছে না ডিআরএস। তবে বিষয়টি আংশিক সত্য বলে স্বীকার করে নিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা।

রোববার (১৬ জানুয়ারি) মিরপুরে সাংবাদিকদের নিজামউদ্দিন চৌধুরি বলেন, ‘আইসিসির সাথে কথা হয়েছে। হক-আইয়ের যারা প্রযুক্তি সরবরাহ করে তাদের কাছে যন্ত্রপাতি পাওয়া যাবে। কিন্তু লোকবল পাওয়াটা কঠিন হয়ে দাঁড়িয়েছে।’

বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে কাজ করতে থাকায় লোকবল পাওয়া কঠিন বলে জানিয়েছেন তিনি। হকআইয়ের বেশিরভাগ লোক এসব টুর্নামেন্ট কাজ করতে থাকায় লোকবল পাওয়া কঠিন হচ্ছে বলে জানান।

বলেন, ‘প্রতিষ্ঠানটির (হক-আই) ৪০-৫০ শতাংশ লোক বিভিন্ন টুর্নামেন্টে কাজ করছে। যদি তারা সবকিছু ঠিক করতে পারে। তাহলে বিপিএলে ডিআরএসে থাকবে।’

এদিকে ওমিক্রনের প্রভাবে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জণসমাগম এড়িয়ে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। এ কারণে বিপিএলের শুরুতে গ্যালারিতে দর্শক থাকবে না। কিন্তু সরকার নিষেধাজ্ঞা উঠিয়ে নিলে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে নিশ্চিত করেছেন নিজামউদ্দিন চৌধুরি।

তিনি বলেন, ‘সরকার থেকে আপাতত গ্যালারিতে দর্শক না রাখার কথা বলা হয়েছে। সরকার অনুমতি দিলে বিপিএলের যেকোনো পর্যায়ে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে।’

সবকিছু ঠিকঠাক থাকলে শুক্রবার (২১ জানুয়ারি) থেকে মাঠে গড়াবে বিপিএলের অষ্টম আসর। এ আসরকে সামনে রেখে দলগুলো ইতোমধ্যে অনুশীলন শুরু করেছে। এবারের আসরের উদ্বোধনী ম্যাচে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে ফরচুন বরিশাল এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দল নিয়ে রোমাঞ্চিত সাকিব, ট্রফি জিতে যাবেন বরিশালে

দল নিয়ে রোমাঞ্চিত সাকিব, ট্রফি জিতে যাবেন বরিশালে

বিপিএল ২০২২ : পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

বিপিএল ২০২২ : পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম-বরিশাল, প্লে-অফে রিজার্ভ ডে

বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম-বরিশাল, প্লে-অফে রিজার্ভ ডে

অভিজ্ঞতায় ভরপুর বিপিএলের ঢাকা ফ্রাঞ্চাইজি

অভিজ্ঞতায় ভরপুর বিপিএলের ঢাকা ফ্রাঞ্চাইজি