ধূমপান করে ‘ওয়ার্নিং’ পেলেন মোহাম্মদ শাহজাদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৩ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০২২
ধূমপান করে ‘ওয়ার্নিং’ পেলেন মোহাম্মদ শাহজাদ

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জনসম্মুখে ধূমপান করায় মিনিস্টার ঢাকার আফগানিস্তানের ক্রিকেটার মোহাম্মদ শাহজাদকে অফিসিয়ালিভাবে ‘ওয়ার্নিং’ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই সাথে তার নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) রাতে বিসিবির পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়, মোহাম্মদ শাহজাদ বিসিবির কোড অব কন্ডাক্টের ধারা ২.২০ লঙ্ঘন করেছেন। যা, খেলার চেতনার পরিপন্থী আচরণ।

বৃষ্টির কারণে দিনের প্রথম ম্যাচে (সিলেট সানরাইজার্স ও ফরচুন বরিশাল) ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচ নিয়ে তৈরি হয় শঙ্কা। শেষ পর্যন্ত গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত থাকায় মিনিস্টার ঢাকা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যকার দ্বিতীয় ম্যাচটিও পরিত্যক্ত হয়।

ঢাকা-কুমিল্লার ম্যাচ পরিত্যক্ত হওয়ার আগে বৃষ্টি থামলে দুই দলের বেশ কয়েকজন খেলোয়াড় মাঠে নামেন। সেখানে তিন আফগান ক্রিকেটারকে একত্রে দেখা যায়। কুমিল্লার হয়ে খেলা করিম জানাত এবং ঢাকার হয়ে খেলা মোহাম্মদ শাহজাদ ও ফজল হক ফারুকী মাঠেই দাঁড়িয়ে আড্ডা দেন।

ড্রেসিংরুমের কাছেই আড্ডা দেওয়ার সময় শাহজাদ বিতর্কের জন্ম দেন। মাঠে দাঁড়িয়েই পকেট থেকে ইলেকট্রিক সিগারেট বের করে ধূমপান শুরু করেন শাহজাদ। এ সময় শাহজাদকে বিরত রাখার চেষ্টা করেন ঢাকার মিডিয়া ম্যানেজার। তবে তাকে থামানো যায়নি। পরে ঢাকার ম্যানেজার মিজানুর রহমান বাবুল ও ক্রিকেটার তামিম ইকবাল ধূমপান বন্ধ করার চেষ্টা করলে শাহজাদ রাগান্বিত হয়ে ড্রেসিংরুমে প্রবেশ করেন।

বিবিসির বিজ্ঞপ্তিতে বলা হয়, বিষয়টি নিয়ে মাঠের আম্পায়ার তানভীর আহমেদ ও মাহফুজুর রহমান, তৃতীয় আম্পায়ার গাজী সোহেল ও চতুর্থ
অফিসিয়াল কর্মকর্তা মোজাহিদ স্বপম অভিযোগ গঠন করেন। পরে ম্যাচ রেফারি নেয়ামুর রশিদ এ শাস্তি আরোপ করেন।

শাহজাদ অপরাধ স্বীকার করে প্রস্তাবিত শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিকভাবে আর কোন শুনানির প্রয়োজন পড়েনি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএল রেখে ফিরে যাচ্ছেন ঢাকার আন্দ্রে রাসেল

বিপিএল রেখে ফিরে যাচ্ছেন ঢাকার আন্দ্রে রাসেল

ঢাকা-কুমিল্লার ম্যাচও পরিত্যক্ত

ঢাকা-কুমিল্লার ম্যাচও পরিত্যক্ত

মোস্তাফিজের পর ইমরুল-লিটন, দুর্দান্ত জয়ে শীর্ষে ফিরলো কুমিল্লা

মোস্তাফিজের পর ইমরুল-লিটন, দুর্দান্ত জয়ে শীর্ষে ফিরলো কুমিল্লা

বিপিএলের আট আসরে ২৫ ফ্র্যাঞ্চাইজি!

বিপিএলের আট আসরে ২৫ ফ্র্যাঞ্চাইজি!