ব্যাট হাতে নান্দনিক ইনিংস খেললেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২৪
ব্যাট হাতে নান্দনিক ইনিংস খেললেন সাকিব

সাকিব আল হাসানের হাফ-সেঞ্চুরিতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে রংপুর রাইডার্স। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৪তম ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেটে ১৮৭ রান করেছে রংপুর। যেখানে ব্যাট হাতে ৩৯ বলে ৬২ রানের নান্দনিক ইনিংস খেলেন সাকিব।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নামা রংপুরকে ২৯ বলে ৩৩ রানের সূচনা এনে দেন দুই ওপেনার রনি তালুকদার ও দক্ষিণ আফ্রিকার রেজা হেনড্রিক্স। এর মধ্যে ২টি করে চার-ছক্কায় ১৯ বলে ২৫ রান করে পেসার শহিদুল ইসলামের বলে সাজঘরে ফিরেন রনি।

এরপর রেজাকে ৪ ও ওয়েস্ট ইন্ডিজের ব্রান্ডন কিংকে ২ রানে আউট করেন ক্যারিবীয় পেসার রোমারিও শেফার্ড। পাঁচ নম্বরে ৫ রানে বিদায় নেন অধিনায়ক নুরুল হাসান সোহান। ৭১ রানে ৪ উইকেট পতনের পর রংপুরের হাল ধরেন সাকিব ও মাহেদি হাসান।

১৪তম ওভারে জিয়াউর রহমানের বলে টানা তিন ছক্কা মারেন মাহেদি। পরের ওভারে এবারের আসরে টানা দ্বিতীয় হাফ-সেঞ্চুরি তুলে নেন ৩৩ বল খেলা সাকিব। ১৭তম ওভারে ওমানের পেসার বিলাল খানের বলে বোল্ড হন ৪টি ছক্কায় ১৭ বলে ৩৪ রান করা মাহেদি।

ইনিংসের ১৯তম ওভারে শেফার্ডের শিকার হওয়ার আগে ৫টি চার ও ৩টি ছক্কায় ৩৯ বলে ৬২ রান করেন সাকিব। মাহেদি-সাকিবের ৩৪ বলে ৬৮ রানের জুটিতে বড় সংগ্রহের পথ পায় রংপুর।

শেষ দিকে শামীম হোসেনের ১টি করে চার-ছক্কায় ৯ বলে ১৭ রানের সুবাদে ৮ উইকেটে ১৮৭ রানের সংগ্রহ পায় রংপুর। চট্টগ্রামের শেফার্ড ৩টি, শহিদুল-শাকিল ২টি করে উইকেট নেন।


শেয়ার করুন :