তিন ভেন্যুতে বঙ্গবন্ধু বিপিএল, উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম-সিলেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫০ এএম, ২৫ নভেম্বর ২০১৯
তিন ভেন্যুতে বঙ্গবন্ধু বিপিএল, উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম-সিলেট

১৬ নভেম্বর হোটেল সোনারগাঁওয়ে বঙ্গবন্ধু বিপিএলের লোগো উন্মোচন করা হয়

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের আসরের নামকরণ করা হয়েছে ‌‘বঙ্গবন্ধু বিপিএল’। এবার পুরো টুর্নামেন্টের একক মালিকানা বিসিবির হাতে। নতুন ফরম্যাটের এ টুর্নামেন্টের ৭টি দল অংশ নিচ্ছে। যার মধ্যে ৫টি সহযোগী স্পন্সর প্রতিষ্ঠানের হাতে তুলে দেওয়া হচ্ছে। তবে দলগুলোর প্রধান হিসেবে একজন করে বিসিবি পরিচালককে নিয়োগ দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন হবে ৮ ডিসেম্বর (রোববার)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে বিপিএলের উদ্বোধন ঘোষণা করবেন। এবং বঙ্গবন্ধু আসর শুরু হবে ১১ ডিসেম্বর (বুধবার)।

ইতোমধ্যে বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়ে গেছে। শেষ হয়েছে কোচিং স্টাফ নিয়োগ দেওয়াও। এখন শুধু অপেক্ষা মাঠে টুর্নামেন্ট গড়ানোর। এর মধ্যে টুর্নামেন্টের অন্যতম বড় একটি কাজও আজ শেষ করেছে বিসিবি। ঘোষণা করা হয়েছে বঙ্গবন্ধু বিপিএলের সময় সূচি ভেন্যু।

ঘোষিত সূচি অনুযায়ী, প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। একটি দিনের আলোয়, আরেকটি ফ্লাড লাইটের আলোয়। দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর সাড়ে ১২টায়, শেষ হবে ৩টা ৫০ মিনিটে। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৫টা ২০ মিনিটে এবং শেষ হবে রাত ৮টা ৪০ মিনিটে।

তবে শুক্রবার দিনের প্রথম খেলা শুরু হবে দুপুর ২টায় এবং শেষ হবে বিকেল ৫টা ২০ মিনিটে। দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায় এবং শেষ হবে রাত ১০টা ২০ মিনিটে।

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে ১১ ডিসেম্বর (বুধবার) মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং সিলেট থান্ডার। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর সাড়ে ১২টায় শুরু হবে ম্যাচ। দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স।

বঙ্গবন্ধু বিপিএলের খেলা মোট তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম ছাড়াও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেটের লাক্কাতুরায় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের খেলা অনুষ্ঠিত হবে।

তিনটি ভেন্যুর মধ্যে সবচেয়ে বেশি ২৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াডে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে ১২টি ম্যাচ এবং বাকি ৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে।

মিরপুরে ১১ ডিসেম্বর শুরু হওয়া টুর্নামেন্টের প্রথম পর্ব চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত। তারপর চট্টগ্রাম পর্ব শুরু হবে ১৭ ডিসেম্বরে, চলবে ২৪ ডিসেম্বর পর্যন্ত। চট্টগ্রাম পর্ব শেষ হওয়ার পর বঙ্গবন্ধু বিপিএল দ্বিতীয়বারের মতো আবার ঢাকায় ফিরবে। ঢাকায় এ পর্বে টুর্নামেন্ট চলবে ২৭ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

এরপর শুরু সিলেট পর্ব। সিলেটে খেলা হবে নতুন বছরের ২ থেকে ৪ জানুয়ারি পর্যন্ত। টুর্নামেন্টের শেষ পর্ব ঢাকায় শুরু হবে ৭ জানুয়ারি এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ জানুয়ারি।

বঙ্গবন্ধু বিপিএলের সাত দল
যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়েলস, সিলেট থান্ডার, প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স, রংপুর রেঞ্জার্স ও কুমিল্লা ওয়ারির্স।


শেয়ার করুন :


আরও পড়ুন

তামিম-মাশরাফিকে দলে নিয়েছে ঢাকা প্লাটুন

তামিম-মাশরাফিকে দলে নিয়েছে ঢাকা প্লাটুন

উন্মোচিত হলো বঙ্গবন্ধু বিপিএলের লোগো

উন্মোচিত হলো বঙ্গবন্ধু বিপিএলের লোগো

বঙ্গবন্ধু বিপিএল প্লেয়ার্স ড্রাফট : কে পেল কোন দল

বঙ্গবন্ধু বিপিএল প্লেয়ার্স ড্রাফট : কে পেল কোন দল

বঙ্গবন্ধু বিপিএলে দল পাননি আশরাফুল-রাজ্জাকরা

বঙ্গবন্ধু বিপিএলে দল পাননি আশরাফুল-রাজ্জাকরা