মোস্তাফিজের মাথায় আবারও পার্পল ক্যাপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৩ পিএম, ০৮ এপ্রিল ২০২৪
মোস্তাফিজের মাথায় আবারও পার্পল ক্যাপ

ছবি: আইপিএল

বিশ্বকাপের ভিসা প্রসেসিংয়ের কাজে দেশে ফিরেছিলেন চলমান আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা মোস্তাফিজুর রহমান। মাঝে এক ম্যাচ না খেলায় হারিয়েছিলেন উইকেট শিকারের শীর্ষস্থান। তবে কলকাতার বিপক্ষে ফিরেই হারানের স্থান আবারও নিজের করে নিলেন ফিজ। হারানো পার্পল ক্যাপ পুনরুদ্ধার করেন তিনি।

সোমবার (৮ এপ্রিল) কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) বিপক্ষে ৪ ওভার বল করে ২২ রান দিয়ে মোস্তাফিজ শিকার করেন ২ উইকেট। এর ফলে আসরে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে ৯ উইকেট শিকার করেন। যা চলমান আসরে কোন বোলারের সর্বোচ্চ উইকেট শিকার।

কলকাতার বিপক্ষে নিজের প্রথম তিন ওভারে কোন উইকেট শিকার করতে না পারলেও ধরে রেখেছিলেন রান রেট। নিজের ও ইনিংসের শেষ ওভারে বল করতে এসে তুলে দুটি উইকেট। যদি উইকেটের পেছনে থাকা মাহেন্দ্র সিং ধোনির হাত থেকে ছুটে যাওয়া ক্যাচের কারণে একটি উইকেট কম হয়েছে।

ধোনি ক্যাচ ছাড়লেও ভুল করেননি রবীন্দ্র জাদেজা। মোস্তাফিজের করা শেষ ওভারে দুটি ক্যাচই নিয়েছেন তিনি। শ্রেয়াস আইয়ার ও মিচেল স্টার্কের উইকেট শিকার করেন মোস্তাফিজ। এ ২ উইকেট নিয়ে আবারও চলতি আইপিএলের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক (৯) হয়েছেন তিনি।

এর আগে আসরে ৩ ম্যাচে ৭ উইকেট নিয়ে পার্পল ক্যাপ মাথায় নিয়েই বাংলাদেশে ফিরেছিলেন মোস্তাফিজ। মাঝখানে চেন্নাইয়ের হয়ে এক ম্যাচ খেলতে না পারায় ৮ উইকেট নিয়ে শীর্ষে উঠেছিলেন যুজবেন্দ্র চাহাল। শীর্ষে উঠতে খুব বেশি সময় নেননি মোস্তাফিজ। কলকাতার বিপক্ষে ফিরেই নিজেকে আবারও প্রমাণ করলেন তিনি।

চাহালকে টপকে আবারও পার্পল ক্যাপ নিজের মাথায় পড়লেন মোস্তাফিজ। কলকাতার ইনিংস শেষে মোস্তাফিজের মাথা পার্পল ক্যাপ পরিয়ে দেন জাদেজা।



শেয়ার করুন :