মাঝপথে আইপিএল ছাড়লে শাস্তি চান গাভাস্কার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২০ পিএম, ১৩ মে ২০২৪
মাঝপথে আইপিএল ছাড়লে শাস্তি চান গাভাস্কার

বর্তমান ক্রিকেট দুনিয়ার সেরা ফ্র্যাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। যে কোন ক্রিকেটারের কাছে তাই আইপিএল খেলাটা স্বপ্ন। তবে আইপিএল খেলা ক্রিকেটাররা বলে-ব্যাটে সেরাদের কাতারে থাকলেও বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে রয়েছে বেশ ঘাটতি। যার ফলে আইপিএল থেকে ক্রিকেটারদের ফেরাতে চাইছে সংশ্লিষ্ট বোর্ডগুলো।

আইপিএলের চলমান আসরে চেন্নাই সুপার কিংসের জার্সিতে প্রথমবারই বাজিমাত করেছেন মোস্তাফিজুর রহমান। তবে শেষ করতে পারেননি পুরো মৌসুম। বিসিবির ডাকে তাকে ফিরতে হয়েছে।

বাংলাদেশে ক্রিকেট বোর্ডের (বিসিবি) মতো ইংল্যান্ডও মনে করছে, বিশ্বকাপের প্রস্তুতির জন্য আইপিএল থেকে জস বাটলারদের আগেভাগেই দেশে ফেরানো প্রয়োজন। তবে এমন খবর প্রকাশে ক্ষোভ ঝেড়েছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কার।

এক কলামে গাভাস্কার লিখেছেন, “এখন পর্যন্ত ইসিবি ছাড়া অন্য কোনো বোর্ডের কথা শুনিনি, যারা বিশ্বকাপের প্রস্তুতি ও বিশ্রামের জন্য খেলোয়াড়দের ডেকে নিতে বলছে। নিলাম হওয়ার আগেই বিসিসিআই সব বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের পুরো মৌসুম পাওয়া নিয়ে কথা বলেছে। কারণ, আইপিএলের ক’দিন পরই বিশ্বকাপ শুরু হবে, এটা জানা ছিল। বোর্ডগুলোর নিশ্চয়তার পরই বিসিসিআই ফ্র্যাঞ্চাইজিগুলোকে খেলোয়াড়েরা কত দিন থাকবে, জানিয়েছে।”

চলতি মাসের ২৬ তারিখে শেষ হবে আইপিএলের এবারের আসর। তার দিন পাঁচেক পর অর্থাৎ ১ জুন শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে ২২ মে মাঠে গড়াবে পাকিস্তান-ইংল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ।

তবে আইপিএল থেকে ক্রিকেটারদের সরিয়ে নেওয়ায় সংশ্লিষ্ট বোর্ডের উপর ক্ষেপেছেন গাভাস্কার। বলেন, “আসরের শেষ দিকে ক্রিকেটাররা আইপিএল ছাড়লে ফ্র্যাঞ্চাইজি দলগুলো ক্ষতিগ্রস্ত হবে। যার কারণে ক্রিকেটারদের বেতন কাটা হোক। এছাড়াও আইপিএলে খেলা প্রতি খেলোয়াড়ের জন্য ১০ শতাংশ কমিশন পেয়ে থাকে বোর্ডগুলো। যা অন্য কোন লিগে হয় না। বোর্ড যদি পুরো মৌসুমের কথা বলে এখন খেলোয়াড় নিয়ে যায় তাহলেও বোর্ডকে জরিমানা করা হোক।”


বিষয়ঃ

শেয়ার করুন :