সবধরনের ক্রিকেটকে বিদায় বললেন ক্যামেরন হোয়াইট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫২ এএম, ২৩ আগস্ট ২০২০
সবধরনের ক্রিকেটকে বিদায় বললেন ক্যামেরন হোয়াইট

দীর্ঘ ২০ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন অস্ট্রেলিয়ার ব্যাটিং অলরাউন্ডার ক্যামেরন হোয়াইট। ২০০০ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে পথচলা শুরু হয় তার। আর ২০০৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেছিলেন হোয়াইট।

অভিষেকের দুই বছর পর অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি দলে ডাক পান হোয়াইট। পরের বছর, অর্থাৎ ২০০৮ সালে টেস্ট দলে সুযোগ পান তিনি। কিন্তু দেশের হয়ে মাত্র ৪টি টেস্ট খেলেন হোয়াইট। ২০০৮ সালে ভারত সফরেই চারটি টেস্ট খেলেছিলেন তিনি। এছাড়া অজিদের হয়ে ৯১টি ওয়ানডে ও ৪৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন ৩৭ বছর বয়সী হোয়াইট। ২০১৮ সালে সর্বশেষ দেশের হয়ে খেলেন হোয়াইট। টেস্টে ১৪৬ রান, ওয়ানডেতে ২০৭২ রান ও টি-টোয়েন্টিতে ৯৮৪ রান করেন তিনি।

জাতীয় দলকে সাতটি আন্তর্জাতিক ম্যাচে নেতৃত্বও দিয়েছেন হোয়াইট। ওয়ানডেতে ১টি ও টি-টোয়েন্টিতে ৬টি ম্যাচে। অস্ট্রেলিয়া ঘরোয়া টি-টোয়েন্টি লিগ ভিক্টোরিয়া, অ্যাডিলেড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেছেন হোয়াইট। এছাড়া কাউন্টি দল ও আইপিএলে খেলার অভিজ্ঞতাও অর্জন করেছেন হোয়াইট। কাউন্টিতে নর্দাম্পটনশায়ার ও সমারসেট, আইপিএলে ডেকান চার্জাস-রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও সানরাইজার্স হায়দারাবাদের হয়ে খেলেছেন তিনি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটকে নিজের অবসর নিয়ে হোয়াইট বলেন, ‘আমি অবশ্যই শেষ করেছি। স্ট্রাইকার্সদের সাথে আমার এক বছরের চুক্তি ছিল। গত বছর তাদের হয়ে অল্প কিছু ম্যাচ খেলতে পেরেছি। চুক্তি নবায়ন করতে সেই ম্যাচগুলোতে আমার আরও ভালো করার দরকার ছিল। সত্যি বলতে, আমি সন্তুষ্ট। আমার মনে হয়, আমার সময় শেষ। আমি খেলা থেকে যথেষ্ট পেয়েছি এবং এখন কোচিংয়ের দিকে মনোনিবেশ করতে প্রস্তুত।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

করোনায় ‘বিপাকে পড়বে’ আইপিএল জুয়াড়িরা

করোনায় ‘বিপাকে পড়বে’ আইপিএল জুয়াড়িরা

জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান হলেন জয়াবর্ধনে

জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান হলেন জয়াবর্ধনে

দর্শকভর্তি মাঠে আইপিএল  আয়োজনে আশাবাদী ইসিবি

দর্শকভর্তি মাঠে আইপিএল আয়োজনে আশাবাদী ইসিবি

পদত্যাগ করলেন টাইগারদের ব্যাটিং কোচ ম্যাকেঞ্জি

পদত্যাগ করলেন টাইগারদের ব্যাটিং কোচ ম্যাকেঞ্জি