ব্যক্তিগত অনুশীলনে যোগ দিচ্ছেন লিটন দাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১১ এএম, ২৫ আগস্ট ২০২০
ব্যক্তিগত অনুশীলনে যোগ দিচ্ছেন লিটন দাস

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনায় মিরপুর শের-এ বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলনে যোগ দেওয়াদের তালিকায় যুক্ত হতে যাচ্ছেন উইকেট রক্ষক ব্যটসম্যান লিটন দাস। মঙ্গলবার (২৫ আগস্ট) হোম অব ক্রিকেটে ব্যক্তিগত অনুশীলন শুরু করবেন তিনি।

মরণঘাতি কোভিড-১৯ এর সংক্রমণ বেড়ে যাওয়ায় গোটা বিশ্ব যখন স্থবির, তখন ঘরে বসেই বিসিবির গাইডলাইন অনুসরণ করে স্বাভাবিক ফিটনেস অনুশীলন চালিয়ে গেছেন লিটন। কিন্তু শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে এবার মাঠের অনুশীলনে যোগ দিচ্ছেন তিনি। ব্যাটিং দক্ষতা বাড়িয়ে নিজের ছন্দ ফিরে পেতে মরিয়া তিনি।

বিসিবি সুচি অনুযায়ী দৌড় এবং জিম সেশনের আগে ইনডোরে ব্যাটিং অনুশীলন করবেন লিটন। ব্যাটসম্যানদের মধ্যে হোম অব ক্রিকেটে অনুশীলন শুরু করবেন আফিফ হোসেন ও এনামুল হক বিজয়। এরপর একে একে অনুশীলনে নামবেন যথাক্রমে টেস্ট অধিনায়ক মমিনুল হক, সৌম্য সরকার, ইমরুল কায়েস, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও সাদমান ইসলাম অনিক। তারা সেখানে ব্যাটিং, রানিং ও জিম সেশনে যোগ দিবেন।

পেস বোলার শফিউল ইসলাম, আল আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান রানা এবং স্পিনার তাইজুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব তাদের বোলিং ও ফিটনেস অনুশীলন অব্যাহত রাখবেন। একদিনের বিরতি শেষে আজ থেকে আবারও অনুশীলন শুরু করবে ক্রিকেটাররা।

বিসিবির ক্রিকেট অপারেশন্স এর কর্মকর্তারা জানান, শ্রীলঙ্কা সফরের জন্য কর্তৃপক্ষ কন্ডিশনিং ক্যাম্পের তারিখ ঘোষণা না করা পর্যন্ত ব্যক্তিগত এই অনুশীলন অব্যাহত থাকবে। সর্বোচ্চ তিন দিন চলবে কন্ডিশনিং ক্যাম্প। বাংলাদেশ ক্রিকেট দল তাদের আসল কন্ডিশনিং ক্যাম্পটি করবে শ্রীলঙ্কার মাটিতে। ২৩ বা ২৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কার উদ্দেশ্যে ক্রিকেটাররা দেশ ছাড়তে পারেন।

সেখানে স্বাগতিকদের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিবে টাইগাররা। এটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেরও অংশ। সিরিজের সূচি এখনও প্রকাশিত না হলেও ২৪ অক্টোবর শুরু হতে পারে সিরিজের প্রথম টেস্ট। বিসিবি ক্রিকেট অপারেশন্স এর চেয়ারম্যান আকরাম খান বলেন, শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে অন্তত দুটি টেস্ট অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা আছে।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইসিসির হল অব ফেমে আব্বাস-ক্যালিস-লিসা

আইসিসির হল অব ফেমে আব্বাস-ক্যালিস-লিসা

হতাশা নিয়ে ইংল্যান্ড সফরে অ্যালেক্স ক্যারি

হতাশা নিয়ে ইংল্যান্ড সফরে অ্যালেক্স ক্যারি

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে স্কিল বাড়াতে ব্যস্ত রুবেল

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে স্কিল বাড়াতে ব্যস্ত রুবেল

দ্য হান্ড্রেড ক্রিকেটে নজর ভারতের

দ্য হান্ড্রেড ক্রিকেটে নজর ভারতের