হেসেই যাচ্ছে জুনিয়র তামিমের ব্যাট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২১ পিএম, ১১ নভেম্বর ২০২০
হেসেই যাচ্ছে জুনিয়র তামিমের ব্যাট

দেশ সেরা ওপেনার তামিম ইকবালের সঙ্গে ওপেন করার স্বপ্ন পূরণের প্রেসিডেন্ট’স কাপে নিজেকে মেলে ধরতে পারেননি তানজিদ হাসান তামিম। তবে এইচপি দলের প্রস্তুতি ম্যাচে ধারাবাহিকভাবে রান করে যাচ্ছেন এ জুনিয়র তামিম। তিন ম্যাচেই তার ব্যাট থেকে এসেছে তিনটি অর্ধশত রানের ইনিংস।

প্রেসিডেন্ট’স কাপ শেষ হওয়ার পরপরই কোচ টবি র‌্যাডফোর্ডের অধীনে শুরু হয়েছে এইচপি দলের বিশেষ অনুশীলন। অনুশীলনের ফাঁকে ওয়ানডে ফরম্যাটে হওয়া একমাত্র প্রস্তুতি ম্যাচে ৭৪ রানের ইনিংস খেলেছেন তামিম। এরপর টি-টোয়েন্টি ফরম্যাটের টানা দুই ম্যাচে করেছেন যথাক্রমে ৭৩ ও ৬৬ রান।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের আগে প্রস্তুতি ক্যাম্পে নিজের জাত চেনাচ্ছেন তিনি। দুর্দান্ত ইনিংস উপহার দিয়ে যাচ্ছেন জুনিয়র তামিম। সর্বশেষ বুধবার (১১ নভেম্বর) তার ব্যাটেই ভর করে আফিফ হোসেনের দলকে ৬ উইকেটে হারিয়েছে তৌহিদ হৃদয়ের টিম-বি।
sportsmail24
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ১৮০ রানের বড় সংগ্রহ গড়ে টিম ‘এ’। ওপেনিংয়ে নামা নাঈম শেখ ও শাহাদাত হোসেন ৮১ রানের জুটি গড়েন। ৩টি চার ও ২টি ছক্কা ৩৬ বলে ৪৬ রানের ইনিংস খেলেন নাঈম শেখ।

দলে পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার শাহাদাত হোসেন। ২৭ বলে ৬টি চার ও এক ছক্কায় ৪২ রান করেন তিনি। এছাড়া মিডল অর্ডারে শামীম হোসেনের ৩৪ রানের ঝড়ো ইনিংস ও মৃত্যুঞ্জয়ের ১৯ বলে ২৩ রানের ইনিংস বড় সংগ্রহ পায় টিম-এ।

১৮১ রানের লক্ষ্যে খেলতে সেমে উড়ন্ত শুরু করে টিম-বি। দুই ওপেনার তামিম ও পারভেজ ৫৪ রানের জুটি গড়েন।১৩ বলে ৪০ রান করে পারভেজ বিদায় নিলেও চড়াও হন তামিম। মাহমুদুল হাসানকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে জুটি ৮৩ রান করেন তারা।

আগের দুই ম্যাচে হাফ-সেঞ্চুরি পাওয়া তামিম এই ম্যাচে থামেন ৬৬ রানে। ৫১ বল মোকাবেলা করা তার এ ইনিংসে ৪টি চার ও ৩টি ছক্কার মার ছিল। অন্যদিকে মাহমুদুল ২৬ বলে করেন ৩৪ রান। শেষ পর্যন্ত ১৮.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় টিম-বি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ফিরলেন সাকিব

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ফিরলেন সাকিব

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দর্শক ফেরানোর কথা ভাবছে বিসিবি

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দর্শক ফেরানোর কথা ভাবছে বিসিবি

ওয়েস্ট ইন্ডিজকে জৈব-সুরক্ষার পরিকল্পনা পাঠিয়েছে বিসিবি

ওয়েস্ট ইন্ডিজকে জৈব-সুরক্ষার পরিকল্পনা পাঠিয়েছে বিসিবি

নাসিরের উপর ক্ষেপেছেন নির্বাচক নান্নু

নাসিরের উপর ক্ষেপেছেন নির্বাচক নান্নু