বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দর্শক ফেরানোর কথা ভাবছে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ১০ নভেম্বর ২০২০
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দর্শক ফেরানোর কথা ভাবছে বিসিবি

ছবি : স্পোর্টসমেইল২৪

প্রেসিডেন্ট’স কাপের সফলতার পর এবার বড় আকারে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি বছর বিপিএল না হওয়ায় পাঁচ দলের এ টুর্নামেন্টকে ঘিরে তেমনটাই আবহ তৈরি হচ্ছে। একই সঙ্গে এ টুর্নামেন্টে সীমিত সংখ্যক দর্শক উপস্থিতির কথাও ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চলতি মাসের তৃতীয় সপ্তাহে শুরু হওয়া এ টুর্নামেন্টে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর দর্শকের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বোর্ডের প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী। মঙ্গলবার (১০ নভেম্বর) মিরপুরে সাংবাদিকদের তিনি এমন তথ্য জানান।

বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘সরকারের গাইডলাইন অনুযায়ী স্টেডিয়ামে বসে দর্শকদের খেলা উপভোগের বিষয়ে কিছু বিধিনিষেধ রয়েছে। তবে আমরা বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করবো। তারা যে নির্দেশনা দিবেন, সে অনুযায়ী আমরা কাজ করবো।’
sportsmail24
চলতি মাসের তৃতীয় সপ্তাহে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরুর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। এ জন্য পাঁচটি কর্পোরেট দলও চূড়ান্ত করেছে বোর্ড। দলগুলোর নামকরণও চূড়ান্ত করা হয়েছে। প্লেয়ার্স ড্রাফটের তারিখ ১২ নভেম্বর। এছাড়া ইতোমধ্যে টুর্নামেন্টের সম্প্রচার করার বিষয়ে চূড়ান্ত হয়েছে। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করা হবে।

নিজাম উদ্দিন বলেন, ‘এ টুর্নামেন্টের জন্য আমাদের দীর্ঘ পথ পাড়ি দিতে হচ্ছে। আমরা দলগুলোর পৃষ্ঠপোষক ঠিক করেছি। এখন চূড়ান্ত করা হবে সম্প্রচারক। এখনো অবশ্য প্রচার স্বত্ব ও আরও অনেক কিছু চূড়ান্ত করার বাকি রয়েছে। তবে শিগগিরই এগুলো শেষ করা হবে।’

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশগ্রহণ করতে যাওয়া দলগুলোর নাম হলো- বেক্সিমকো ঢাকা, গাজী গ্রুপ চট্টগ্রাম, ফরচুন বরিশাল, মিনিস্টার গ্রুপ রাজশাহী ও জেমকন খুলনা।

টুর্নামেন্ট উপলক্ষে ইতোমধ্যে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট নেওয়া শেষ হয়েছে। শুধুমাত্র সাকিব আল হাসান বুধবার তার ফিটনেস টেস্ট দেবেন। এছাড়া সাবেক অধিনায়ক মাশরাফির খেলার বিষয়ে এখনো চূড়ান্ত কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের সবগুলো ম্যাচ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নাসিরের উপর ক্ষেপেছেন নির্বাচক নান্নু

নাসিরের উপর ক্ষেপেছেন নির্বাচক নান্নু

ফিটনেস টেস্টে উত্তীর্ণ আশরাফুল

ফিটনেস টেস্টে উত্তীর্ণ আশরাফুল

ক্রিকেটারদের ফিটনেসে খুশি প্রধান নির্বাচক

ক্রিকেটারদের ফিটনেসে খুশি প্রধান নির্বাচক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের খেলা দেখাবে টি-স্পোর্টস

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের খেলা দেখাবে টি-স্পোর্টস