ওয়েস্ট ইন্ডিজের সফরে বাদ টি-টোয়েন্টি, টেস্টেও কাঁচি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৭ পিএম, ১৬ ডিসেম্বর ২০২০
ওয়েস্ট ইন্ডিজের সফরে বাদ টি-টোয়েন্টি, টেস্টেও কাঁচি

ফাইল ফটো

২০২১ সালের প্রথম মাসেই দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। এ সিরিজ দিয়ে করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সিরিজের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

করোনা মহামারীর কারণে পূর্বের ঘোষিত সিরিজ থেকে একটি টেস্ট এবং পুরো টি-টোয়েন্টি সিরিজ বাদ দেওয়া হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের জৈব-সুরক্ষা পরিবেশে থাকার সময়-সীমা সংক্ষিপ্ত করতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

পূর্বের সূচি অনুযায়ী বাংলাদেশ সফরে তিনটি করে টেস্ট-ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি খেলার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজের।
তবে দুই বোর্ডের সিদ্ধান্তে এখন দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে দুই দল।

১০ জানুয়ারি বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। এরপর সাতদিনের কোয়ারেন্টাইনে থাকবে ক্যারিবীয়রা। কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় করোনা পরীক্ষায় নেগেটিভ আসলে মাঠে নামার অনুমতি পাবে ওয়েস্ট ইন্ডিজ দল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর আগে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ দল। যা অনুষ্ঠিত হবে ১৮ জানুয়ারি। এরপর ২০, ২২ ও ২৫ জানুয়ারি হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

প্রথম দুই ওয়ানডের ভেন্যু মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। আর শেষ ওয়ানডেটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ওয়ানডে সিরিজ শেষে প্রথম টেস্ট শুরু হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৩ ফেব্রুয়ারি থেকে দুই ম্যাচ সিরিজের টেস্ট সিরিজ শুরু করবে দু’দল। টেস্ট সিরিজের আগে ২৮ জানুয়ারি থেকে এমএ আজিজ স্টেডিয়ামে চারদিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

সিরিজের দ্বিতীয় টেস্ট হবে মিরপুরে। যা শুরু হবে ১১ ফেব্রুয়ারি।

ওয়েস্ট ইন্ডিজের সফর সূচি
২০ জানুয়ারি- প্রথম ওয়ানডে (মিরপুর)
২২ জানুয়ারি-দ্বিতীয় ওয়ানডে (মিরপুর)
২৫ জানুয়ারি-তৃতীয় ওয়ানডে (চট্টগ্রাম)

৩-৭ ফেব্রুয়ারি : প্রথম টেস্ট (চট্টগ্রাম)
১১-১৫ ফেব্রুয়ারি : দ্বিতীয় টেস্ট (মিরপুর)।


শেয়ার করুন :