এশিয়া কাপের আগে বিপাকে শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৮ পিএম, ২৬ আগস্ট ২০২৩
এশিয়া কাপের আগে বিপাকে শ্রীলঙ্কা

এশিয়া কাপের আগে ইনজুরি ও করোনার থাবায় দল নিয়ে বিপাকে পড়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে ছিটকে যেতে পারেন পেসার দুসমন্থ চামিরা। এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচগুলোতে নাও দেখা যেতে পারে ইনজুরি আক্রান্ত স্পিনার হাসারাঙ্গা ডি সিলভাকে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দুই ব্যাটার কুশল পেরেরা ও আবিস্কা ফার্নান্দো। পর্যবেক্ষণে রয়েছেন তারা। সুস্থ হয়ে উঠার নির্ভর করছে এশিয়া কাপের দলে তাদের থাকা না থাকা।

সদ্য শেষ হওয়া লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) কাঁধের ইনজুরিতে পড়েন চামিরা। গোঁড়ালির অস্ত্রোপচারের পর এলপিএলে খেলতে নেমে আবারও ইনজুরিতে পড়েন তিনি। গত ৭ জুন সর্বশেষ ওয়ানডে খেলেছেন চামিরা।

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৯ ওভারে ৬৩ রনে ৪ উইকেট নিয়েছিলেন এই ডান হাতি পেসার। বিশ্বকাপ বাছাই পর্বের প্রস্তুতি ম্যাচে ইনজুরিতে পড়ায় আসরে কোন ম্যাচ খেলতে পারেননি চামিরা।

শ্রীলঙ্কার টিম ম্যানেজার মাহিন্দা হালানগোদা বলএছন, এশিয়া কাপ থেকে ছিটকে যেতে পারেন চামিরা। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরও কিছু রিপোর্টের জন্য অপেক্ষা করছে বোর্ড।

ঊরুর ইনজুরির কারণে এলপিএলের ফাইনালে খেলতে পারেননি হাসারাঙ্গা। এ জন্য এশিয়া কাপে গ্রুপ পর্বে শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচে না খেলার সম্ভাবনাই বেশি। গ্রুপ পর্বের বাঁধা শ্রীলঙ্কা টপকাতে পারলে তার খেলার একটা সম্ভাবনা আছে।

হাসারাঙ্গার ইনজুরি এশিয়া কাপে শ্রীলঙ্কার জন্য বড় ধাক্কাই বটে। এলপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি। বোলিং ও ব্যাটিং তালিকায় শীর্ষে ছিলেন হাসারাঙ্গা। ১০ ম্যাচে ১৯ উইকেট এবং ২৭৯ রান করেছিলেন তিনি।

করোনায় আক্রান্ত পেরেরা ও ফার্নান্দোকে নিয়ে হালানগোদা জানান, উপসর্গ দেখা দেওয়ার পরই কোভিড-১৯ পরীক্ষার জন্য নির্দেশ দেওয়া হয়। ধারণা করা হচ্ছে, এলপিএলের শেষ পর্যায়ে এসে ভাইরাসে আক্রান্ত হন তারা। নেগেটিভ হলেই আবারও দলে সুযোগ পাবেন তারা।

ইনজুরি ও ফর্মহীনতার কারণে ২০২১ সালের জুলাইয়ের পর কোন ওয়ানডে খেলেননি পেরেরা। ইনজুরিতে পড়ার আগে গত জানুয়ারিতে সর্বশেষ ওয়ানডে খেলেছেন ফার্নান্দো।

বুধবার (৩০ আগস্ট) থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। ৩১ আগস্ট পাল্লেকেলেতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান।


শেয়ার করুন :