আবারও শ্রীলঙ্কা ক্রিকেটে টম মুডি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪১ এএম, ০২ মার্চ ২০২১
আবারও শ্রীলঙ্কা ক্রিকেটে টম মুডি

শ্রীলঙ্কার ক্রিকেট পরিচালকের দায়িত্ব নিলেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও কোচ টম মুডি। তিন বছরের জন্য নিয়োগ পাওয়া মুডির দায়িত্ব শুরু হয়েছে সোমবার (১ মার্চ) থেকে। নতুন দায়িত্বে শ্রীলঙ্কার সাবেক এ কোচের কাঁধে এখন ক্রিকেটের ভিত্তি ঠিক করার বড় দায়িত্ব।

চুক্তি অনুযায়ী তিন বছরে অন্তত ৩০০ দিন শ্রীলঙ্কায় থাকবেন মুডি। এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) এ তথ্য নিশ্চিত করেছে।

তারা জানায়, মুডির দায়িত্ব হবে মূলত ফিউচার ট্যুর প্রোগ্রাম নিয়ে কাজ করা, ঘরোয়া টুর্নামেন্টগুলোর দিকে নজর রাখা, প্লেয়ার ওয়েলফেয়ার, শিক্ষা এবং দক্ষতার উন্নয়ন, কোচিং এবং সাপোর্ট স্টাফ কাঠামো এবং হাই পারফরম্যান্স এবং ডাটা অ্যানালাইসিস সংক্রান্ত বিষয়গুলোর দেখাশুনা করা।

২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত শ্রীলঙ্কান জাতীয় দলের প্রধান কোচ ছিলেন মুডি। তার অধীনে টেস্টে সাফল্য পাওয়াসহ শ্বকাপেও রানার্সআপ হয়েছিল লঙ্কানরা। এরপর তিনি আইপিএল ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে কোচের ভূমিকায় কাজ করেন।

শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার অরবিন্দ ডি সিলভা জানিয়েছেন, ‘আগেও তিনি আমাদের সঙ্গে কাজ করেছেন ও সাফল্য এনেছেন। আমি নিশ্চিত তার প্রজ্ঞা দিয়ে আবার দিয়ে সেটা করবেন। আমাদের খেলায় দারুণ মান তৈরি করে দেবেন।’

অস্ট্রেলিয়ার সাবেক এ অলরাউন্ডার দেশের হয়ে ৮টি টেস্ট এবং ৭৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্টে ব্যাট হাতে ৪৫৬ রান করেছেন। যার মাঝে ২টি সেঞ্চুার এবং ৩টি হাফ-সেঞ্চুরির ইনিংম রয়েছে। এছাড়া বল হাতে ৯ ইনিংসে ১৪৭ রান দিয়ে পেয়েছেন ২টি উইকেট।

ওয়ানডে ফরম্যাটে ৭৬ ম্যাচে ১২১১ রান করেছেন অস্ট্রেলিয়ার সাবেক এ অলরাউন্ডার। ওয়ানডে ক্রিকেটে ব্যাট হাতে কোন সেঞ্চুরি না থাকলেও ১০টি হাফ-সেঞ্চুরি রয়েছে। এছাড়াবল হাতে উইকেট শিকার করেছেন ৫২টি।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মধুর বিড়ম্বনায় শানাকা, টি-টোয়েন্টির নেতৃত্বে ম্যাথুজ

মধুর বিড়ম্বনায় শানাকা, টি-টোয়েন্টির নেতৃত্বে ম্যাথুজ

আন্তর্জাতিক ক্রিকেট বিদায় বললেন থারাঙ্গা

আন্তর্জাতিক ক্রিকেট বিদায় বললেন থারাঙ্গা

শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব পেলেন ভাস

শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব পেলেন ভাস

শিক্ষার অভাবে বর্ণ বৈষম্য করে : সাঙ্গাকারা

শিক্ষার অভাবে বর্ণ বৈষম্য করে : সাঙ্গাকারা