আন্তর্জাতিক ক্রিকেট বিদায় বললেন থারাঙ্গা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১
আন্তর্জাতিক ক্রিকেট বিদায় বললেন থারাঙ্গা

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন শ্রীলঙ্কার ওপেনার এবং সাবেক অধিনায়ক উপুল থারাঙ্গা। শ্রীলঙ্কার অভিজ্ঞ এ ক্রিকেটার ২০১৫ সালের মার্চ থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এক টুইট বার্তায় উপুল থারাঙ্গা নিজেই এ তথ্য নিশ্চিত করেন। টুইটে তিনি লিখেন, ‘আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ সেই সাথে শ্রীলঙ্কা দলের জন্য শুভ কামনাও জানিয়েছেন সাকেব এ ওপেনার।

থারাঙ্গা বলেন, ‘গুরুজনরা বলেন- সব ভালো কিছুরই শেষ রয়েছে। আমি বিশ্বাস করি দীর্ঘ ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার এটিই উপযুক্ত সময়। দীর্ঘ এ ক্যারিয়ারে অনেক স্মৃতি এবং বন্ধুত্ব রয়েছে।’

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করে তিনি বলেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেটের প্রতি আমি কৃতজ্ঞ এই যে, তারা আমার প্রতি সবসময় আস্থা এবং বিশ্বাস রেখেছে। আমার ক্যারিয়ারে অনেক উত্থান-পতন হয়েছে, এ সময়টায় পরিবার, ভক্তরা আমার পাশে থেকেছেন- তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

শ্রীলঙ্কার হয়ে ২০০৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন উপুল থারাঙ্গা। ওপেনারের পাশাপাশি আরেকটি পরিচয় রয়েছে তার- তা হলো উইকেটরক্ষক। দীর্ঘ ক্যারিয়ারে দেশের হয়ে ৩১টি টেস্ট, ২৩৫টি ওয়ানডে এবং ২৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

টেস্টে ৩১.৮৯ গড়ে উপুল থারাঙ্গার রানের সংখ্যা ১৭৫৪। ২৩৫ ওয়ানডে ম্যাচে ৩৩.৭৪ গড়ে ৬৯৫১ রান করেছেন থারাঙ্গা। যেখানে ১৫টি সেঞ্চুরির সাথে ৩৭ হাফ-সেঞ্চুরি রয়েছে।


শেয়ার করুন :