দোষী সাব্যস্ত, শ্রীলঙ্কার নুয়ান জয়সা নিষিদ্ধ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৫ পিএম, ২৮ এপ্রিল ২০২১
দোষী সাব্যস্ত, শ্রীলঙ্কার নুয়ান জয়সা নিষিদ্ধ

আইসিসি দুর্নীতি দমন আইন লঙ্ঘনের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় শ্রীলঙ্কার নুয়ান জয়সাকে ক্রিকেটের সকল কর্মকাণ্ড থেকে ছয় বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। বুধবার (২৮ এপ্রিল) এক বিবৃতিতে আইসিসি এ তথ্য জানিয়েছে।

শ্রীলঙ্কান সাবেক ক্রিকেটার ও কোচ নুয়ান জয়সার বিরুদ্ধে তিনটি অভিযোগ প্রমাণিত হয়েছে। আইসিসি দুর্নীতি দমন আইনের ২.১.১, ২.১.৪ এবং ২.৪.৪ অনুচ্ছেদের তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল। অভিযোগের ভিত্তিতে মৌখিক, লিখিত এবং শুনানির পর ট্র্যাইবুনাল জয়সাকে দোষী সাব্যস্ত করেছে।

নুয়ান জয়সার এ নিষেধাজ্ঞা ৩১ অক্টোবর ২০১৮ সাল থেকে কার্যকর হবে। কারণ, সেই সময় থেকে ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে তাকে সাময়িকভাবে স্থগিত করা হয়েছিল।

আইসিসির জেনারেল ম্যানেজার (ইন্টিগ্রিটি ইউনিট) অ্যালেক্স মার্শাল বলেছেন, ‘নুয়ান এক দশকের দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে দুর্নীতিবিরোধী বেশ কয়েকটি অধিবেশনে অংশ নিয়েছেন। শ্রীলঙ্কার হয়ে ১২৫টি ম্যাচ খেলার পর জাতীয় কোচ হিসাবে তার ভূমিকা অন্যদের জন্য রোল মডেল হওয়া উচিত ছিল। তবে তিনি দুর্নীতিবাজদের সাথে জড়িত হয়ে দুর্নীতি করার চেষ্টা করেছিলেন।’

তিনি আরও বলেন, ‘এটি ক্রীড়া নীতির ভিত্তিতে বিশ্বাসঘাতকতা করা। আমাদের খেলাধুলায় এটি সহ্য করা হবে না।’

নুয়ান জয়সা খেলা শেষে ২০১৫ সালে জাতীয় দলের বোলিং কোচ হয়েছিলেন। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স (এইচপি) সেন্টারেও কর্মরত ছিলেন।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]

 


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলের মাঝেও কোভিড আক্রান্তদের জন্য কাজ করছেন জাদেজা

আইপিএলের মাঝেও কোভিড আক্রান্তদের জন্য কাজ করছেন জাদেজা

করোনার ধাক্কা পড়ছে নারী আইপিএলে

করোনার ধাক্কা পড়ছে নারী আইপিএলে

সাকিব-রিয়াদ-লিটন দল পেলেও অবিক্রিত তামিম

সাকিব-রিয়াদ-লিটন দল পেলেও অবিক্রিত তামিম

ছোটর পরে এবার বড়,  এগিয়ে এলেন ব্রেট লি

ছোটর পরে এবার বড়, এগিয়ে এলেন ব্রেট লি