ইসিবির আর্থিক ক্ষতি ১৬.১ মিলিয়ন ইউরো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৪ এএম, ১৩ মে ২০২১
ইসিবির আর্থিক ক্ষতি ১৬.১ মিলিয়ন ইউরো

করোনার প্রভাবে আর্থিকভাবে ক্ষতি হয়েছে বিশ্বের সকল ক্রীড়াঙ্গনই। বাদ যায়নি ক্রিকেটও। করোনার কারণে গত বছরে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) ক্ষতি হয়েছে ১৬.১ মিলিয়ন ইউরো। তবে মাঠে দর্শক ফিরিয়ে সেই ক্ষতি দ্রুত কাটিয়ে ওঠার পরিকল্পনা করেছে ইসিবি।

করোনার প্রভাবে মার্চ মাস থেকেই বন্ধ ছিল ক্রিকেট। বিশ্বের অনেকে দেশে দেরিতে ক্রিকেট ফিরলেও, সবার আগে পুনরায় ক্রিকেট ফিরে ইংল্যান্ডেই। গত বছরের জুলাই মাসেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে মাঠে ফিরে তারা। এরপর আরও কয়েকটি সিরিজও তারা সফলভাবে আয়োজন করে। 

মাঠে ক্রিকেট ফিরলে খরচও বেড়ে যায় ইসিবির। জৈব বলয় সুরক্ষা, নিয়মিত দলগুলোর করোনা পরীক্ষা সহ আরও নানা কারণে প্রতি সিরিজে অতিরিক্ত অর্থ ব্যয় হতে থাকে ইসিবির। তাছাড়া মাঠে দর্শক না থাকায় টিকেট বিক্রি থেকেও আসেনি কোন  টাকা। 

তাছাড়া দীর্ঘদিন কাউন্টি ক্রিকেটও বন্ধ ছিল। গত বছর আয়োজনের কথা ছিল দ্য হান্ড্রেড টুর্নামেন্ট, যেটা থেকে বেশ বড় অঙ্কের লাভের আশা করেছিল ইসিবি, সেটিও না হওয়ায় বড় অঙ্কের আর্থিক ক্ষতির মুখেই পড়তে হয় ইসিবিকে।

ইসিবির চিফ ফিন্যান্সিয়াল অফিসার স্কট স্মিথ বলেন, `গত বছর আমাদের জন্য খুবই চ্যালেঞ্জিং ছিল। তবে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে পারায় আর্থিক ক্ষতি কিছুটা কমানো গিয়েছে। সামনে বছরগুলোও কেমন যাবে তা অনিশ্চিত। তবে মাঠে দর্শক ফেরানো গেলে পরিস্থিতি বদলাতে পারে।`  

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

স্বর্ণযুগের ওয়েস্ট ইন্ডিজকে আর  দেখতে পারব না : অ্যামব্রোস

স্বর্ণযুগের ওয়েস্ট ইন্ডিজকে আর দেখতে পারব না : অ্যামব্রোস

টিভি স্বত্ব থেকে ১৫০ কোটি টাকা পাওয়ার আশা বিসিবির

টিভি স্বত্ব থেকে ১৫০ কোটি টাকা পাওয়ার আশা বিসিবির

ক্রিকেটকে বিদায়ের সিদ্ধান্ত ওয়াটলিংয়ের

ক্রিকেটকে বিদায়ের সিদ্ধান্ত ওয়াটলিংয়ের

জিম্বাবুয়ের শক্তি নিয়ে মিসবাহ’র ‘বচন’

জিম্বাবুয়ের শক্তি নিয়ে মিসবাহ’র ‘বচন’