তামিমদের ব্যাটিং কোচ হতে পারেন সেই সিডন্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩০ এএম, ০১ জুন ২০২১
তামিমদের ব্যাটিং কোচ হতে পারেন সেই সিডন্স

দলের অস্থায়ী ব্যাটিং কোচ জন লুইসের পারফরম্যান্সে খুশি হতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে বেশ আগে থেকে নতুন ব্যাটিং কোচ খুঁজছে বিসিবি। ইতিমধ্যে একাধিক কোচের সাথে কথাও বলেছে বোর্ড। সেই তালিকায় রয়েছে বাংলাদেশকে পূর্বে কোচিং করানোর অভিজ্ঞতা থাকা জেমি সিডন্সের নাম। পছন্দের তালিকার প্রথম দিকেই রয়েছে তামিমদের সাবেক এই কোচ।

২০১১ সালে বিশ্বকাপের পর সিডন্সের সাথে নতুন করে চুক্তি করেনি বিসিবি, যদিও সিডন্স থাকতেই চেয়েছিলেন সে সময়। তবে, আবারও সাকিব-তামিম-মুশফিকদের ব্যাটিং কোচ হিসেবে সিডন্সকে দেখলে অবাক হওয়ার থাকবে না।

ঘরের মাঠের শক্তিশালী বাংলাদেশ দল জেমি সিডন্সের সময় থেকেই বড় দলগুলোর বিপক্ষে জয় পেতে শুরু করে। ঘরের মাঠে কিউইদের হোয়াইটওয়াশ করা, ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তখনকার সময়ে তাদের বিরুদ্ধে সিরিজ জেতা সবই হয়েছিল এই সিডন্সের সময়।

বর্তমানের তামিম-সাকিব-মুশফিকদের ব্যাটিংয়ের উন্নতির পেছনেও ভালো ভূমিকা রয়েছে এই সিডন্সের। কিন্তু ২০১১ বিশ্বকাপে দলের বাজের পারফরম্যান্সের কারণে বাদ পড়তে হয় তাকে।

তবে, এবার জন লুইসের পরিবর্তে একজন স্থায়ী ব্যাটিং কোচ নিয়োগের চেষ্টা চালাচ্ছে বিসিবি। যেখানে তাদের প্রথম পছন্দ এই জেমি সিডন্স। যদিও বোর্ড এর সবাই সিডন্সের পক্ষে নয়।

বিসিবির এক বিশেষ সূত্র নিশ্চিত করেছে, জেমি সিডন্সের সঙ্গে কথা বার্তাও হয়েছে বিসিবির। যদিও নিয়োগের ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে পছন্দের তালিকার প্রথম দিকেই তার অবস্থান।

ব্যাটিং কোচের পাশাপাশি নতুন স্পিন কোচের খুঁজেও বাংলাদেশ। শ্রীলঙ্কার অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথকে এক্ষেত্রে পছন্দ বিসিবির। যদিও কোচিংয়ে হেরাথের তেমন অভিজ্ঞতা নেই, তবে বিসিবি তার উপরই আস্থা রাখতে চাচ্ছে।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]  


শেয়ার করুন :


আরও পড়ুন

দেশের বাইরে জয়ের খোঁজে ডোমিঙ্গো

দেশের বাইরে জয়ের খোঁজে ডোমিঙ্গো

মাঠে গড়ালো বঙ্গবন্ধু ডিপিএল

মাঠে গড়ালো বঙ্গবন্ধু ডিপিএল

ডিপিএলে দু-একটা ম্যাচ উপরে সুযোগ চান সাইফউদ্দিন

ডিপিএলে দু-একটা ম্যাচ উপরে সুযোগ চান সাইফউদ্দিন

ভারতীয় তরুণরা মোস্তাফিজের কাছে কাটার শিখতে চাইতেন

ভারতীয় তরুণরা মোস্তাফিজের কাছে কাটার শিখতে চাইতেন